ফাইনালে বাংলাদেশের সঙ্গী হবে কে?

ক্রিকেট দুনিয়া 24 Jan 2018 at 9:49am 880
Googleplus Pint
ফাইনালে বাংলাদেশের সঙ্গী হবে কে?

জিম্বাবুয়ের সামনে দারুণ একটি সুযোগ ছিল। শ্রীলঙ্কাকে তারা হারিয়েছে। আজ বাংলাদেশকে হারাতে পারলেই ফাইনালে উঠার পথে অনেকটাই এগিয়ে যেতো তারা। রানরেটে যে লঙ্কানদের থেকে এগিয়েই ছিল গ্রায়েম ক্রেমারের দল।

বাংলাদেশ আগেই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করে ফেলেছে। তবে কি শ্রীলঙ্কা-বাংলাদেশ ফাইনাল? আরে, ফাইনালের আগে আরেকটি লড়াই তো বাকি! ওই ম্যাচে বাংলাদেশকে অবশ্যই হারাতে হবে লঙ্কানদের। তবেই না ফাইনালে উঠবে!

যদি তারা সেটা না পারে? সেখানেই আসল হিসেব নিকেশ। জিম্বাবুয়েকে তাই গণনার বাইরে ফেলে দেয়া যাচ্ছে না এখনই। বড় হারে যদিও রানরেটের হিসেবে পেছনে চলে গেছে তারা। তবে শেষ ম্যাচে যে শ্রীলঙ্কাও বাংলাদেশের কাছে বড় ব্যবধানে হেরে রানরেটে পিছিয়ে পড়বে না, সেই নিশ্চয়তাটা দিচ্ছে কে?

এখন পর্যন্ত ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের জয় একটি, শ্রীলঙ্কারও একটি। শেষ ম্যাচে বাংলাদেশের কাছে হারলে জিম্বাবুয়ের মতোই ৪ পয়েন্ট নিয়ে শেষ করবে লঙ্কানরা। সেক্ষেত্রে বিবেচনায় আসবে রানরেট। রানরেটে এখন পিছিয়ে জিম্বাবুয়ে (-১.০৮৭)। শ্রীলঙ্কা তাদের উপরে (-০.৯৮৯)।

তবে শেষ ম্যাচে বাংলাদেশের কাছে শ্রীলঙ্কা বড় ব্যবধানে হারলে রানরেট কমে যাবে তাদেরও। সেক্ষেত্রে সমান জয় নিয়ে ফাইনালে উঠার ভালো সুযোগ থাকবে জিম্বাবুয়ের। এমনিতেই বাংলাদেশ আছে দুর্দান্ত ছন্দে, শেষ ম্যাচে তাদের বড় জয় তো কামনা করতেই পারে ক্রেমারের দল!

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)