দক্ষিণ আফ্রিকায় ভারতীদের হার নিয়ে মুখ খুললেন ধোনি

ক্রিকেট দুনিয়া 20 Jan 2018 at 7:57pm 1,264
Googleplus Pint
দক্ষিণ আফ্রিকায় ভারতীদের হার নিয়ে মুখ খুললেন ধোনি

দক্ষিণ আফ্রিকায় মাটিতে এরই মধ্যে টেস্ট সিরিজ হেরছে ভারতী দল। বিবাহিত জীবন শুরু করার সাথে নতুন বছরের মিশনে হেরেই চলেছেন বিরাট কোহলি। এদিকে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হারের পরে যখন সমালোচনায় ভারতীয় ক্রিকেটারেরা, তখন তাঁরা পাশে পেলেন তাঁদের এক সতীর্থকে।

তিনি ভারতীয় জাতীয় দলেন সাবেক সফল অধিনায়ক ও বর্তমান আই্পিএলের চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মাহেন্দ্র সিংহ ধোনি। চেন্নাইয়ে সিএসকে-র এক অনুষ্ঠানে এসে ধোনি বলেন, এই হারের মধ্যে থেকে ইতিবাচকদিকটা দেখতে হবে।

এ বিষয়ে ধোনি বলেন, ‘‘আপনারা এই সিরিজ হারের মধ্যে থেকে ইতিবাচক ব্যাপারগুলো দেখুন। একটা টেস্ট জিততে হলে ২০টি উইকেট সব সময় নিতে হয়।

আমরা কিন্তু দক্ষিণ আফ্রিকায় প্রথম দু’টো টেস্টে ২০টি করে উইকেট নিয়েছিলাম। একটা টেস্টে ২০টা উইকেট যদি একটা দল নিতে না পারে, তা হলে তার মানে কী? তার মানে হল, সেই টিম ড্রয়ের বাইরে কিছু ভাবতে পারে না। ’’

তাছাড়া দু’ বছর আইপিএলের বাইরে থাকার পরে এ বার প্রত্যাবর্তন ঘটেছে চেন্নাই সুপার কিংসের। সিএসকে-তে ফিরে এসেছেন ধোনিও।

এ নিয়ে তিনি বলছেন, ‘‘আমি কখনও সিএসকে ছাড়া অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার কথা ভাবিনি। চেন্নাই আমার কাছে নিজের ঘর-বাড়ির মতোই। এখানকার ভক্তরা আমাকে আপন করে নিয়েছে। ’’

ধোনি বলেন, অনেক ফ্র্যাঞ্চাইজিই তাদের হয়ে খেলার জন্য তাঁকে অনুরোধ করেছিল। অনেকেই আমার কাছে এসেছিল, এটা আপনাদের বলতে পারি। কিন্তু সিএসকে-তে ফিরে আসা ছাড়া আমার দ্বিতীয় কোনও ভাবনা ছিল না।

আমরা যে ভাবে নিজেদের তৈরি করেছি, যে ভাবে এত দিন নানা ওঠা-পড়ার মধ্য দিয়ে গিয়েছে, যে ভাবে সিএসকে-র ভক্তরা, টিম ম্যানেজমেন্ট আমাকে গ্রহণ করেছে, তার পরে এখানে ফিরে আসতে হতোই। এটা একটা বিশেষ জায়গা।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 11 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)