নির্ভীক বিজয়-মোস্তাফিজে আত্মবিশ্বাসী মাশরাফি

ক্রিকেট দুনিয়া 18 Jan 2018 at 6:53pm 1,314
Googleplus Pint
নির্ভীক বিজয়-মোস্তাফিজে আত্মবিশ্বাসী মাশরাফি

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রায় আড়াই বছর পর মাঠে নেমেই নির্ভীক খেলেছেন ওপেনার এনামুল হক বিজয়। ইনিংসটি লম্বা না হলেও যেভাবে তিনি ব্যাটিং করেছেন তাতে একটি বিষয় সুস্পষ্ট যে তার নিজের ওপর ছিল পূর্ণ আত্মবিশ্বাস।

আর একই ম্যাচে স্বরুপে ফিরেছিলেন কাটার স্পেশালিস্ট মোস্তাফিজুর রহমান। দুই সতীর্থের এমন দারুণ প্রত্যাবর্তনে শুক্রবার (১৯ জানুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে অনেকটাই নির্ভার টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।

ওই দিন ১৪ বলে ১৯ রান করা বিজয়ের ৪টিই ছিল বাউন্ডারি। তার চাইতেও বড় ব্যাপার ছিল একবারে প্রথম বলেই জার্ভিসকে মিড অন দিয়ে কাভার ড্রাইভ করে পাঠিয়ে দিলেন মাঠের বাইরে। লম্বা সময় পর ব্যাট হাতে সতীর্থের এমন নির্ভীক ব্যাটিংয়ে তার দলপতিকে আত্মবিশ্বাসী করে তুলেছে।

মাশরাফি বলেন, ‘প্রায় আড়াই বছর পর দলে ফিরে ও যেভাবে খেলেছে, আমরা ঠিক এটাই চাই যে ভীতিহীন ক্রিকেট খেলুক। অবশ্যই ওর জায়গা থেকে রানটাকে বড় করার শতভাগ সুযোগ ছিল। টিমের স্কোরও ওইরকম ছিল না যে আমাদের পক্ষ থেকে কোনো চাপ ছিলো। ও যেভাবে ব্যাটিং করেছে আমরা তাকে শতভাগ ব্যাকআপ করবো। কারণ ও খুবই ইতিবাচক এবং ওর মাইন্ডসেট যেভাবে ঠিক সেটাই।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে তিনি একথা বলেন।

বিজয়ের পাশাপাশি আরেক নির্ভীক সতীর্থ মোস্তাফিজুর রহমানের বোলিংও আগামী ম্যাচে মাশরাফিকে নির্ভার রাখছে। চোট জয় করে কাটার স্পেশালিস্ট প্রথম ম্যাচেই যে গতি ও কাটারের ধার দেখিয়েছেন তাতে দারুণ তুষ্ট তার অধিনায়ক, ‘আমি যখন পাঁচটি স্লিপ রাখছি ও বলছে রাখেন। এই যে মাইন্ডসেট আপটা, যে সাহসটা এটা খুব গুরুত্বপূর্ণ। এটা থাকলে মনে হয় যে কোনো কঠিন অবস্থা থেকেও বের হয়ে আসা যায়।’

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)