মুক্তির আগেই লোকসানে ‘পদ্মাবত’

সিনেমা জগৎ 18 Jan 2018 at 10:14am 771
Googleplus Pint
মুক্তির আগেই লোকসানে ‘পদ্মাবত’

আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা রয়েছে বহুল আলোচিত, সমালোচিত ও বিতর্কিত ‘পদ্মাবত’ ছবির। তবে মুক্তির আগেই লোকসানের ভার বহন করতে হচ্ছে ‘পদ্মাবতী’ থেকে নাম পাল্টে ‘পদ্মাবত’ করা পরিচালক সঞ্জয় লীলা বনসালির ছবিটিকে। বহু বিতর্কের পরে অবশেষে মুক্তির আলো দেখলেও সম্পূর্ণ নিস্তার পায়নি এটি। ইতিমধ্যেই ছবির প্রত্যাশিত মোট লাভের ২৫ শতাংশে আয়ের ঘটতি পড়েছে। ভারতীয় সংবাদমাধ্যমে এমনটাই প্রকাশ পেয়েছে।

ইতিমধ্যেই ঘোষণা হয়েছে, রাজস্থান, মধ্যপ্রদেশ হিমাচল এবং গুজরাটে মুক্তি পাবে না ‘পদ্মাবত’। নিষিদ্ধের তালিকায় যুক্ত হতে পারে আরও কিছু রাজ্যের নাম। রাজস্থানের ঘটনা অবলম্বনেই তৈরি হয়েছে বানসালির ‘পদ্মাবত’। স্বভাবিকভাবে এই রাজ্যের দর্শকেরই ছবি নিয়ে সব থেকে বেশি উত্তেজনা থাকার কথা ছিল। কিন্তু ঘটনাচক্রে জল গড়িয়েছে বিপরীত দিকে। তাই দেশের তিনটি গুরুত্বপূর্ণ রাজ্যে মুক্তি না পাওয়ার দায় বহন করতে হচ্ছে ‘পদ্মাবত’-কে।

অনেক বড় বাজেটের ছবি ‘পদ্মাবত’। ছবির জন্য বানসালিকে বাজার থেকে যথেষ্ট দেনাও নাকি করতে হয়েছে। ভারতের অনেকগুলি রাজ্য মুক্তি না পাওয়ার প্রভাব ছবির আয়ের গণিতে পড়াটা অবশ্যম্ভাবী। তাছাড়া, ছবি থেকে কলাকুশলীদের বাড়তি আয়ের সম্ভাবনাও প্রায় নেই বললেই চলে।

সূত্রের খবর, মোট লভ্যাংশের ৮ শতাংশ রাজস্থান থেকে, ১২ শতাংশ গুজরাট থেকে এবং ৫ শতাংশ মধ্যপ্রদেশ হিমাচল থেকে আসার কথা ছিল। কিন্তু তা না হওয়ায় মুক্তির আগেই লোকসানে মুখে পড়েছে এই ছবি। নিষেধাজ্ঞার তালিকায় রাজ্যের সংখ্যা বাড়লে দেউলিয়ার খাতায় নামও লেখাতে পারেন পরিচালক বনসালিসহ তার প্রিয় জুটি রণবীর-দীপিকা এবং শহিদ কাপুরও।

ভারতের বিভিন্ন রাজ্যে বিতর্কিত ‘পদ্মাবত’র এই নিষেধাজ্ঞায় মুনাফার দ্বার খুলে যেতে পারে অক্ষয় কুমার অভিনীত এবং আর বালকি পরিচালিত ‘প্যাডম্যান’ছবির। জোর কদমে ছবির প্রচার চালাচ্ছেন বলিউডের খিলাড়ি অক্ষয়। অন্যদিকে, ‘পদ্মাবত’কলাকুশলী দীপিকা পাড়ুকোন, রণবীর সিং এবং শহিদ কাপুররা ছবির কোনও রকম প্রচার চালাতে আপত্তি জানিয়েছেন। কাজেই, কী দুর্দাশা আছে ‘পদ্মাবত’র ভাগ্যে সেই প্রশ্নটাই এখন বড় হয়ে দেখা দিয়েছে।

তথ্যসূত্রঃ ঢাকা টাইমস

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)