টাইগারদের বোলিং দাপটে ১৭০ রানে অল-আউট জিম্বাবুয়ে

ক্রিকেট দুনিয়া 15 Jan 2018 at 3:55pm 531
Googleplus Pint
টাইগারদের বোলিং দাপটে ১৭০ রানে অল-আউট জিম্বাবুয়ে

হোম অব ক্রিকেটে টাইগার বোলারদের দাপটে এক ওভার বাকী থাকতেই অল-আউট হয়ে গেল জিম্বাবুয়ে। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আজ ১৭০ রান তুলতে পেরেছে হিথ স্ট্রিকের শিষ্যরা। সর্বোচ্চ ৫২ রান করেছেন সিকান্দার রাজা। পিটার মুর দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন। বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন সাকিব, ২টি করে নিয়েছেন মুস্তাফিজ আর রুবেল হোসেন।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে জিম্বাবুয়ে। ইনিংসের প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। ওভারের প্রথম বলটি একটি এগিয়ে এসে মারতে চেয়েছিলেন সলোমন মির (০)। কিন্তু টাইমিং মিস হয়ে বল চলে যায় মুশফিকুর রহিমের গ্লাভসে। স্টাম্পিং করার সুযোগটি মিস করেননি মুশি।

এক বল পরেই সাকিবের ঘূর্ণি বুঝতে না পেরে ক্যাচ তুলে দেন এরভিন (০)। মিড উইকেটে দাঁড়ানো সাব্বির রহমান সহজেই সেটি তালুবন্দি করেন। জিম্বাবুয়ের ইনিংসে তৃতীয় আঘাত হানেন অধিনায়ক মাশরাফি। ম্যাশের উইকেটেও অবদান আছে মুশফিকের। মাসাকাদজার (১৫) ব্যাট ছুঁয়ে যাওয়া বলটি উইকেটের পেছন থেকে তিনি গ্লাভসবন্দি করেন।

সিকান্দার রাজাকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন ব্রেন্ডন টেইলর। কিন্তু 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমানের বলে মুশফিকের গ্লাভসবন্দি হয় ২৪ রানেই থামে তার ইনিংস। এরপর ম্যালকম ওয়েলারকে (১৩) সাব্বির রহমানের তালুবন্দি করে ক্যারিয়ারের তৃতীয় উইকেট তুলে নেন সানজামুল।

ধ্বংসস্তুপে দাঁড়িয়ে একাই লড়াই করছিলেন পাকিস্তানি বংশোদ্ভুত সিকান্দার রাজা। নাসিরকে বাউন্ডারি হাঁকিয়ে ৯২ বলে ২টি করে চার ও ছক্কায় তুলে নেন ক্যারিয়ারের নবম হাফ সেঞ্চুরি। সেই নাসিরের ফিরতি ওভারেই ৫২ রানে রান-আউট হয়ে যান রাজা। আবারও মঞ্চে আবির্ভাব ঘটে সাকিবের। জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমারকে (১২) রুবেলের তালুবন্দি করে তৃতীয় শিকার ধরেন তিনি।

৪৮তম সেই রুবেলের জোড়া আঘাতেই কার্যত শেষ হয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। পরপর দুই বলে রুবেল ফিরিয়ে দেন পিটার মুর (৩৩) আর চাতারাকে (০)। হ্যাটট্রিকের সুযোগটি কাজে লাগাতে পারেননি এই গতি তারকা। ব্লেসিং মুজরাবানিকে (১) বোল্ড করে শেষ পেরেকটা ঠুকে দেন মুস্তাফিজুর রহমান। ৪৯তম ওভারে ১৭০ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 15 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)