৩৬ রানে অলআউট, সব রানই দিয়েছেন একজন বোলার!

ক্রিকেট দুনিয়া 15 Jan 2018 at 3:18pm 1,284
Googleplus Pint
৩৬ রানে অলআউট, সব রানই দিয়েছেন একজন বোলার!

ক্রিকেটে কত অদ্ভুত ঘটনাই না ঘটে। তবে এবারের ঘটনা যেন আগের সবকিছুকে ছাপিয়ে গেল! শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে ‘বি’ টায়ারের একটা টুর্নামেন্টে এক দল অলআউট হয়েছে ৩৬ রানে। সব রান দিয়েছেন প্রতিপক্ষের একজন বোলার!

পানাদুরায় শ্রীলঙ্কা এয়ার ফোর্স স্পোর্টস ক্লাব ও পানাদুরা স্পোর্টস ক্লাবের মধ্যকার তিন দিনের এই ম্যাচে গত শনিবারের ঘটনা এটি। এয়ার ফোর্স টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল। এয়ার ফোর্সের বোলাররা অধিনায়ককে হতাশ করেনি, তারা প্রতিপক্ষের প্রথম ইনিংস গুটিয়ে দেয় ১৭৬ রানে। সোহান রঙ্গিকা নেন ৫ উইকেট। জবাবে অধিনায়কের ৯৬ রানের সুবাদে এয়ার ফোর্স তোলে ৩০৯ রান। প্রথম ইনিংসে তাদের লিড ১৩৩ রানের।

পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে পানাদুরা স্পোর্টস ক্লাবের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় মাত্র ৩৬ রানে। তারা ম্যাচ হারে ইনিংস ও ৯৭ রানে। ৩৬ রানে অলআউট হওয়াই একটা বিরল ঘটনা। তবে এর চেয়েও বিরল ঘটনা, সেই রান যদি দেন একজন বোলার!

এয়ার ফোর্স তিনজন বোলার ব্যবহার করেছিল। পানাদুরা স্পোর্টস ক্লাবের ১০ উইকেট তুলে নিতে তাদের লেগেছে মাত্র ১৩.৩ ওভার। মিলান রাথনায়েকে ৭ ওভারে নিয়েছেন ৫ উইকেট। ৪ ওভার বল করে একটি উইকেট নিয়েছেন বুদ্দিকা সান্দারুয়ান। এই ৪ ওভারে তিনি কোনো রান দেননি। রঙ্গিকা মাত্র ২.৩ ওভারে নেন ৪ উইকেট। তিনিও কোনো রান খরচ করেননি। পানাদুরা স্পোর্টস ক্লাবের ৩৬ রানই এসেছে রাথনায়েকের ৭ ওভার থেকে!

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)