মেসি-সুয়ারেজের গোলে জয়রথে বার্সা

ফুটবল দুনিয়া 15 Jan 2018 at 10:16am 583
Googleplus Pint
মেসি-সুয়ারেজের গোলে জয়রথে বার্সা

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ যখন একের পর এক বিপর্যয়ে তলিয়ে যাচ্ছে সেখানে লা লিগায় নিজেদের সেরাটা জানান দিয়ে শিরোপার দিকে এগিয়ে চলছে বার্সেলোনা। লিগে গতকাল রাতে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে রিয়াল সোসিয়েদাদকে ৪-২ ব্যবধানে হারিয়েছে কাতালান ক্লাবটি।

এস্তাদিও মিউনিসিপাল ডি অ্যানোয়েতায় বার্সার বড় জয়ে জোড়া গোল পেয়েছেন দলটির উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। মৌসুমের শুরুর দিকে গোলখরায় ভুগলেও সম্প্রতি নিজের নামের প্রতি সুবিচার করে চলছেন বার্সার আক্রমণভাগের এ তারকা। তার জোড়া গোলের সঙ্গে একটি করে গোল পেয়েছেন লিওনেল মেসি ও পাওলিনহো।

প্রতিপক্ষের মাঠে শুরুতে পিছিয়ে ছিল বার্সেলোনা। ম্যাচের ১১ মিনিটেই বার্সা সমর্থকদের হতাশা উপহার দেন স্বাগতিকরা। ডান দিক থেকে চাবি প্রিয়েতোর দারুণ ক্রসে ঝুঁকে নেওয়া হেডে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান জোসে। এরপর ম্যাচের ৩৪ মিনিটে বার্সাকে ২-০ ব্যবধানে পিছিয়ে দেন জুয়ানমি।

তবে বিশ্রামে যাওয়ার আগেই পাওলিনহোর কল্যাণে একটি গোলের শোধ দিতে সক্ষম হয় বার্সা। ম্যাচের ৩৯ মিনিটে বাঁ দিক থেকে সুয়ারেজের পাস ছয় গজ বক্সে পেয়ে জালে বল পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধে মেসি ও সুয়ারেজ মোট তিন গোল করে বার্সাকে জিতিয়ে মাঠ ছাড়েন। ম্যাচের ৫০ মিনিটে নিজের প্রথম গোলটি করেন সুয়ারেজ। মেসির পাস পেয়ে ডি-বক্সের মধ্যে বাঁ-দিক থেকে দারুণ বাঁকানো শটে গোল করে বার্সাকে ২-২ গোলে সমতায় ফেরান সুয়ারেজ।

ম্যাচের ৭১ মিনিটে সুয়ারেজের দ্বিতীয় গোলে লিড নেয় বার্সা। ভারমালেনের হেড থেকে বল নিয়ে ডি-বক্সে ধরে এবারের লিগে নিজের ১৩তম গোলটি করেন সুয়ারেজ। আর ম্যাচের ৮৫ মিনিটে ফ্রি-কিক থেকে চমৎকার এক গোলে বার্সার জয় নিশ্চিত করেন দলের সেরা তারকা মেসি।

লা লিগায় এ জয়ে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধানটা আরও বড় করে ফেললো বার্সা। ১৯ ম্যাচ শেষে ৫১ পয়েন্ট নিয়ে লিগে টেবিলের শীর্ষে রয়েছে আর্নেস্তো ভালভর্দের শিষ্যরা। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার চেয়ে এখন ১৯ পয়েন্টে পিছিয়ে জিনেদিন জিদানের দলটি।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)