বাংলাদেশের কারা থাকছেন আইপিএল নিলামে?

ক্রিকেট দুনিয়া 14 Jan 2018 at 6:05pm 1,617
Googleplus Pint
বাংলাদেশের কারা থাকছেন আইপিএল নিলামে?

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত, টানা সাতটি বছর সাকিব আল হাসান ছিলেন কলকাতা নাইট রাইডার্সের চিরচেনা মুখ। তবে ২০১৮ সালের আইপিএলে সাকিবকে হয়তো নাও দেখা যেতে পারে নাইট রাইডার্সের জার্সি গায়ে। বাংলাদেশের এই অলরাউন্ডারকে এই প্রথমবারের মতো দলে না রেখে নিলামের জন্য ছেড়ে দিয়েছে শাহরুখ খানের দল।

সাকিবের মতো মুস্তাফিজুর রহমানও আইপিএলে দল হারিয়েছেন। তাঁকেও ধরে রাখেনি সানরাইজার্স হায়দরাবাদ। ফলে দুজনকেই এবার দেখা যাবে আইপিএল নিলামে। সাকিব-মুস্তাফিজের সঙ্গে বাংলাদেশের আর কোন কোন ক্রিকেটার থাকছেন নিলামে?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ( আইপিএল) এবারের আসরের নিলামে দেখা যাবে মোট আটজন বাংলাদেশী ক্রিকেটারকে। কলকাতা নাইট রাইডার্স সাকিবকে ছেড়ে দেওয়ার কারণে সাকিবকেও নিলামে উঠতে হবে।

সাকিবের সঙ্গে মুস্তাফিজও উঠবেন নিলামে। বাংলাদেশ থেকে বাকি ছয়জন ক্রিকেটার হচ্ছেন তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটন কুমার দাস, মেহেদী হাসান ও আবুল হাসান।

তামিম ইকবাল ২০১২-১৩ সালে পুনে ওয়ারিয়ার্সের দলে থাকলেও কোনো ম্যাচ খেলতে পারেননি । অন্যদিকে মাহমুদুল্লাহ রিয়াদের পাকিস্তান সুপার লিগ ও ক্যারাবিয়ান সুপার লিগে টি২০ খেলার অভিজ্ঞতা আছে ।

সাকিব এবং মুস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ কোটি রুপি। গত আইপিএলে মুস্তাফিজের ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৫ মিলিয়ন রুপি যেখানে হায়দ্রাবাদ ১৪ মিলিয়ন রুপিতে তাকে দলে অন্তর্ভুক্ত করে। অন্যদিকে সাকিব কয়েক বছর ধরেই কলকাতার নিয়মিত খেলে আসছেন। -এনটিভি অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)