আজকের আবহাওয়া : ১৩ জানুয়ারি, ২০১৮

আজকের আবহাওয়া 13 Jan 2018 at 9:38am 587
Googleplus Pint
আজকের আবহাওয়া : ১৩ জানুয়ারি, ২০১৮

শৈত্যপ্রবাহে রাজধানীসহ সারাদেশে টানা কয়েকদিন তীব্র শীত অনুভব হলেও শনিবার (১৩ জানুয়ারি) থেকে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। ফলে কিছুটা হলেও কমবে শীতের তীব্রতা। তবে দেশের কোথাও কোথাও শীতের তীব্রতা অব্যাহত থাকতে পারে। আবহাওয়া অধিদফতরের কর্তব্যরত আবহাওয়াবিদ হাফিজুর রহমান শুক্রবার রাতে এসব তথ্য জানিয়েছেন।

শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। এছাড়া হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

ঢাকায় আজ সন্ধ্যা ৬টায় বাতাসের আদ্রতা ছিল ৭৫ শতাংশ। এ সময় তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। আজ ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০ দশমিক ৬ এবং সর্বনিম্ন ১১ ডিগ্রী সেলসিয়াস।

পরবর্তী ২৪ ঘণ্টার (শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাঙ্গামাটি, সীতাকুন্ড, চাঁদপুর, টাঙ্গাইল, ফরিদপুর ও হাতিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। তবে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

আজ (শুক্রবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বরিশালের খেপুপাড়ায় ২৪ দশমিক ৮ ও সর্বনিম্ন রাজশাহীর বদলগাছিতে ৬ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 22 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)