লো লাইট সেলফি ক্যামেরার স্মার্টফোন আনল টেকনো

মোবাইল ফোন রিভিউ 11 Jan 2018 at 8:53pm 646
Googleplus Pint
লো লাইট সেলফি ক্যামেরার স্মার্টফোন আনল টেকনো

ট্রানশান বাংলাদেশ লিমিটেডের স্মার্টফোন ব্র্যান্ড টেকনো মোবাইল নিয়ে এলো ইনফিনিটি ডিসপ্লে এবং লো লাইট সেলফি ক্যামেরার নতুন স্মার্টফোন ‘ক্যামন আই’।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া স্মার্টফোন ও ট্যাব মেলায় টেকনো মোবাইলের প্যাভিলিয়নে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, নতুন এই ফোনটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের সিইও রেজওয়ানুল হক, সিওও শ্যামল সাহা সহ আরো অনেকে।

রেজওয়ানুল হক বলেন, ‘বর্তমান সময়ে বাংলাদেশে মোবাইল ব্যবহারকারীদের সংখ্যা ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাচ্ছে, সঙ্গে সঙ্গে বাড়ছে সম্ভাবনা। স্মার্টফোন থেকে ভোক্তারা কী চান তা নিয়ে বিস্তর গবেষণার ওপর ভিত্তি করে ক্যামন আই ডিজাইন করা হয়েছে। তরুণ প্রজন্মের কাছে স্মার্টফোনের ক্যামেরা ফিচারের প্রতি গুরুত্বের বিষয়টি লক্ষ্য রেখে, ক্যামন আই এ থাকছে ৫পি লেন্স যুক্ত ১৩ মেগাপিক্সেল লো লাইট সেলফি ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল লো লাইট ব্যাক ক্যামেরা, যা গ্রাহকের ব্যবহার অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে। আগামীতে উদ্ভাবনী প্রযুক্তির সঙ্গে সঙ্গে প্রতিটি ব্যবহারকারীর সন্তুষ্টির বিষয়ে গুরুত্ব দিয়ে, আমাদের স্মার্টফোনের ফিচারে আরো বৈচিত্র্য নিয়ে আসব।’

টেকনো ক্যামন আই স্মার্টফোনের সেলফি ক্যামেরায় ব্যবহৃত বুস্টেড ডুয়েল সেলফি ফ্ল্যাশ (সেলফি ফ্ল্যাশ উইথ স্ক্রিন ফ্ল্যাশ) এবং ব্যাক ক্যামেরা ফিচারে ফোর এলইডি ফ্ল্যাশ, যেকোনো আলোতে ব্যবহারকারীকে দিবে উজ্জ্বল এবং স্পষ্ট ছবি। ২.০ ফোকাস অ্যাপারচার দ্রুততম সময়ে ক্যাপচার নিশ্চিত করবে, হারিয়ে যাবে না কোনো মুহূর্তই।

অ্যান্ড্রয়েড ৭.০ ন্যূগাট ভার্সনে চালিত নতুন এই স্মার্টফোনটি স্লিম (৭.৭৫ মিমি.) ও স্টাইলিশ ডিজাইনের। ৫.৬৫ ইঞ্চি এইচডি আইপিএস ইনফিনিটি ডিসপ্লেতে (ফুল ভিউ) ভিডিও, গেমিং এবং মাল্টি টাস্কিংয়ে পাওয়া যাবে ভিন্নধর্মী অভিজ্ঞতা। ইন-সেল ডিসপ্লে প্রযুক্তিটি আরো নির্ভরযোগ্য এবং প্রতিক্রিয়াশীল, সবচেয়ে কম সময়ে টাচস্ক্রিন অভিজ্ঞতা প্রদান করে, একই সময়ে তুলনামূলক কম ব্যাটারি ব্যবহার নিশ্চিত করে।

৩ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইট রম এর সঙ্গে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর স্মার্টফোনটির উন্নত পারফরম্যান্স নিশ্চিত করে। স্পর্শকাতর এবং সংবেদনশীল সিকিউরিটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ০.১৫ সেকেন্ডে ডিভাইসকে আনলক করতে সক্ষম। ৩,০৫০ এমএএইচ ব্যাটারি দীর্ঘ সময় পর্যন্ত ক্যামন আই কে রাখবে সচল। শ্যাম্পেন গোল্ড, মিডনাইট ব্ল্যাক এবং সিটি ব্লু- তিনটি ভিন্ন রঙে টেকনো ক্যামন আই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে ১৪,৬৯০ টাকা মূল্যে।

Googleplus Pint
Like - Dislike Votes 24 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)