আজকের আবহাওয়া : ১১ জানুয়ারি, ২০১৮

আজকের আবহাওয়া 11 Jan 2018 at 10:43am 349
Googleplus Pint
আজকের আবহাওয়া : ১১ জানুয়ারি, ২০১৮

দেশের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া বিদ্যমান শৈত্যপ্রবাহ পরিস্থিতি মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ হিসেবে সারাদেশে অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে। পূর্বাভাসে আরও বলা হয়, যশোর ও কুষ্টিয়া অঞ্চল সমুহে উপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ফরিদপুর, মাদারীপুর, টাঙ্গাইল, শ্রীমঙ্গল, সীতাকুন্ড, কুমিল্লা ও ফেনী অঞ্চলসহ রাজশাহী, রংপুর, বরিশাল, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অবশিষ্টাঞ্চলের উপর দিয়ে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশে বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত। দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে শ্রীলঙ্কা ও তামিলনাডু উপকূলের অদূরে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে লঘুচাপের বর্ধিতাংশরুপে অবস্থান করছে।

গতকাল (বুধবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফ ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গা ৫.৫ ডিগ্রি সেলসিয়াস। আজ (বৃহস্পতিবার) সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৪৪ মিনিটে ও সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে।

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)