সমালোচকদের সেঞ্চুরি উপহার দিলেন টাইগার মুমিনুল

ক্রিকেট দুনিয়া 09 Jan 2018 at 3:45pm 540
Googleplus Pint
সমালোচকদের সেঞ্চুরি উপহার দিলেন টাইগার মুমিনুল

ষষ্ঠ বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) আসরে আজ বিকেএসপির ৪ নম্বর মাঠে ইসলামি ব্যাংক পূর্বাঞ্চলের মুখোমুখি হয়েছে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। আর বিসিএলে নিজের প্রথম ম্যাচে খেলতে নেমেই দারুণ একটি শতক হাঁকিয়েছেন পূর্বাঞ্চলের অধিনায়ক মমিনুল হক। সমালোচকদের সেঞ্চুরি উপহার দিলেন মুমিনুল।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১১১ রান নিয়ে ক্রিজে ব্যাটিং করছেন মিমি। আর তাঁর দলের সংগ্রহ ৫৮ ওভার শেষে ৫ উইকেটে ২৩৪ রান। দুর্দান্ত এই ইনিংসটি খেলার পথে ১৪ টি চার এবং ১টি ছয় হাঁকিয়েছেন জাতীয় দলের এই ব্যাটসম্যান।

এই ম্যাচের শুরুতে এদিন বিকেএসপির চার নম্বর মাঠে সকাল ৯ টা ৫০ মিনিটে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পূর্বাঞ্চলের অধিনায়ক মমিনুল হক। এরপর ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার লিটন দাস ও ইমতিয়াজ হোসেনের ব্যাটে ভালো সূচনা করলেও দলীয় ৪৭ রানের মাথায় লিটনকে বোল্ড করে প্রথম ব্রেক থ্রু এনে দেন সৌম্য সরকার।

গত দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজে নিজেকে খুব একটা মেলে ধরতে পারেননি টাইগার উইকেট রক্ষক ব্যাটসম্যান লিটন দাস। তিন ম্যাচে মাত্র ১৪.৩ গড়ে ৪৩ রান করেছিলেন তিনি। এবার আবারো ব্যর্থতার পরিচয় দিলেন তিনি।

লিটন ফিরে গেলে ৩৩ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন অধিনায়ক মমিনুল এবং ওপেনার ইমতিয়াজ। তবে ৮০ রানের সময় ইমতিয়াজকে (৩৩) বোল্ড করে সাজঘরে পাঠান সাকলাইন সজীব। পরবর্তীতে মমিনুলের সাথে ক্রিজে যোগ দেন ইয়াসির আলী। অধিনায়ককে ভালোই সঙ্গ দিচ্ছিলেন তিনি। জুটি গড়েছিলেন ৭৫ রানের।

তবে বড় ইনিংসের আভাস দিয়েও শেষ পর্যন্ত ইনিংস বেশি লম্বা করতে পারেননি ইয়াসির। ৩৩ রান করে আব্দুর রাজ্জাকের বলে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে ফিরতে হয়েছে তাঁকে।

সেসময় দলীয় রান ছিলো ১৫৫। ইয়াসির ফিরে গেলে মমিনুলের সাথে দলের হাল ধরতে ক্রিজে যোগ দেন অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল। তবে তিনিও বেশীক্ষণ টিকতে পারেননি। মাত্র ১৩ রান করে মেহেদি হাসানের বলে ফিরে যেতে হয়েছে তাঁকে।

পরবর্তীতে মমিনুলকে সঙ্গ দিতে ব্যাটিংয়ে নামেন অলোক কাপালি। চা পান বিরতির আগে কাপালিকে সাথে নিয়ে ৪২ রানের জুটি গড়েন মমিনুল। সেসময় ৯৮ রানে অপরাজিত ছিলেন তিনি।

পরবর্তীতে চাপ পান বিরতির পর খেলতে নেমেই আব্দুর রাজ্জাকের বলে চার মেরে টুর্নামেন্টের প্রথম শতক তুলে নেন এই টাইগার ব্যাটসম্যান। তবে মমিনুলের সেঞ্চুরির পর পরই সাজঘরে ফিরতে হয় কাপালিকে। আব্দুর রাজ্জাকের বলে বোল্ড হওয়ার আগে ১৯ রান করতে সক্ষম হন তিনি। কাপালি ফিরে গেলে ক্রিজে এসেছেন জাকির হাসান।

উল্লেখ্য আসন্ন ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে ডাক না পাওয়া জাতী

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 13 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)