শাওমি নিয়ে এলো ৮ দিনের ব্যাটারি লাইফের ফোরজি ফোন

মোবাইল ফোন রিভিউ 02 Jan 2018 at 11:20am 1,101
Googleplus Pint
শাওমি নিয়ে এলো ৮ দিনের ব্যাটারি লাইফের ফোরজি ফোন

দেশের বাজারে শাওমি তাদের এন্ট্রি লেভেলের স্মার্টফোনের রাজা ‘রেডমি ৫-এ’ নিয়ে এলো, যাতে রয়েছে ৫ ইঞ্চির ডিসপ্লে।শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪২৫ কোয়াড-কোর প্রসেসরের সঙ্গে ২ জিবি র‌্যামের সমন্বয় ডিভাইসটিকে করে তুলেছে আরও গতিশীল।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে রেডমি ৫-এ সেটটি অবমুক্ত করা হয়। অনুষ্ঠানে শাওমির ন্যাশনাল ডিস্ট্রিবিউটর সোলার ইলেকট্রো বাংলাদেশ লিমিটেডের (এইবিএল) প্রধান নির্বাহী দেওয়ান কানন স্মার্টফোনটির বিভিন্ন ফিচার তুলে ধরেন।

এ সময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ডিএম মজিবর রহমান উপস্থিত ছিলেন। দেওয়ান কানন জানান, ফোনটির ইন্টারনাল মেমোরি ১৬ জিবি। এছাড়া দুটি সিম কার্ডের স্লটসহ আলাদা মেমোরি কার্ডের স্লটও এতে দেয়া আছে। রিয়ার ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ১৩ মেগা পিক্সেল ক্যামেরা।

স্মার্টফোনপ্রেমী তরুণ প্রজন্মর কথা মাথায় রেখে সাশ্রয়ী মূল্যের এ মডেলটি গ্রে, গোল্ড ও রোজ গোল্ড- এ তিনটি রঙে অবমুক্ত করা হয়েছে। এর দাম ১০ হাজার ৯৯০ টাকা। সঙ্গে ১০ জিবি পর্যন্ত গ্রামীণফোনের ডাটা (ইন্টারনেট) উপভোগের সুযোগও থাকছে।

সেটটিতে ৩০০০ এমএএইচ ব্যাটারি দেয়া আছে, যা ৮ দিন স্ট্যান্ডবাই সাপোর্ট দিতে সক্ষম। শাওমির অনলাইন স্টোর (www.xiaomibangladesh.com.bd/MIStore) থেকেও সেটটি কেনা যাবে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 25 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)