শীর্ষে থেকেই বছর শেষ করলেন সাকিব

ক্রিকেট দুনিয়া 31st Dec 17 at 4:46pm 786
Googleplus Pint
শীর্ষে থেকেই বছর শেষ করলেন সাকিব

টেস্ট ক্রিকেটের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতেও তাই। ওয়ানডের অলরাউন্ডারের তালিকায় রয়েছেন দ্বিতীয় স্থানে।

আজ রোববার টেস্ট খেলোয়াড়দের সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দল টেস্ট না খেললেও টেস্টের অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান অক্ষুন্ন রেখে বছর শেষ করেছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতেও তাই।

৪৩৮ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট ক্রিকেটের বিশ্বসেরা অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে আছেন সাকিব। ৪১৫ পয়েন্ট নিয়ে তার পরেই রয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা। ৩৬৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন ভারতের আরেক অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন। ৩৬৬ রেটিং পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের বেন স্টোকস রয়েছেন চতুর্থ স্থানে। ৩১৩ রেটিং পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকার ভারনন ফিলান্ডার রয়েছেন পঞ্চম স্থানে।

এদিকে টি-টোয়েন্টির সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশিত হয়েছে ২৪ ডিসেম্বর। সে অনুযায়ী ৩৫২ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টির সেরা অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে আছেন সাকিব। ৩৩০ রেটিং পয়েন্ট নিয়ে তার পরেই রয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। ২৭৫ রেটিং পয়েন্ট নিয়ে আফগানিস্তানের মোহাম্মদ নবী রয়েছেন তৃতীয় স্থানে। ২৬৯ ও ২১২ রেটিং পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস ও দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি রয়েছেন যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে।

এদিকে ওয়ানডের অলরাউন্ডারদের সর্বশেষ র‌্যাঙ্কিংও প্রকাশিত হয়েছিল ২৬ ডিসেম্বর। সেখানে অবশ্য ৩৪৫ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব আল হাসান রয়েছেন দ্বিতীয় স্থানে। আর ৩৫২ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন মোহাম্মদ হাফিজ।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 27 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)