৬ মাসের জন্য নিষিদ্ধ হচ্ছেন সাব্বির!

ক্রিকেট দুনিয়া 31st Dec 17 at 1:22pm 1,539
Googleplus Pint
৬ মাসের জন্য নিষিদ্ধ হচ্ছেন সাব্বির!

রাজশাহীতে জাতীয় লিগের ম্যাচ চলাকালীন ওই কিশোর দর্শককে পেটান সাব্বির। মাঠে নামার সময় কিশোর দর্শক সাব্বিরকে উদ্দেশ্য ‘ম্যাও’ শব্দটি উচ্চারণ করেন বলে জানা গেছে। তার কারণে দেশের ক্রিকেট তথা বিসিবির ভাবমূর্তিও ক্ষুণ্ণ হচ্ছে। বিসিবি তাই চাইছে লাগামটা টেনে ধরতে।

সাব্বিরের কী শাস্তি হতে পারে, কী শাস্তি হওয়া উচিত; শনিবার এমন আলোচনায় সরব ছিল বিসিবিপাড়া। গুঞ্জন উঠেছে ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ হচ্ছেন তিনি। নাম কাটা যেতে পারেবিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও। সত্যতা জানতে বিসিবির শৃঙ্খলা কমিটির ভাইস চেয়ারম্যান শেখ সোহেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি চূড়ান্ত সিদ্ধান্তের আগে কিছু বলতে অপারগ।

ম্যাচ রেফারির দেয়া প্রতিবেদন অনুযায়ী সাব্বির আচরণবিধির ‘লেভেল-৪’ ভেঙেছেন। যার শাস্তি হিসেবে সর্বোচ্চ ৫ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া ক্রিকেটে বেশকিছু ম্যাচে নিষেধাজ্ঞার খড়গ আসার সম্ভাবনাও আছে। আগেও আচরণবিধির কারণে বড় অঙ্কের জরিমানা গুনেছেন সাব্বির। তবে এবার কেবল জরিমানা গুনেই পার পাচ্ছে না। বড় ধরনের শাস্তিই নাকি দিতে চায় বিসিবি।

দর্শক পেটানো নিয়ে ম্যাচ রেফারির প্রতিবেদন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ হয়ে এখন শৃঙ্খলা কমিটির কাছেই আছে। নতুন বছরের প্রথম দিনে, সোমবার সেই প্রতিবেদন নিয়ে বসবে শৃঙ্খলা কমিটি। ওইদিনই আসবে সাব্বিরের শাস্তির ঘোষণাও। তার আগে ম্যাচ রেফারির প্রতিবেদন নিয়ে নিজের বক্তব্য জানতে বিসিবিতে ডাক পড়তে পারে সাব্বিরের।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)