ঢাকাতে বিনা পয়সায় ইন্টারনেট, যে এলাকায় যেভাবে পাবেন

দেশের খবর 30th Dec 17 at 11:51pm 2,193
Googleplus Pint
ঢাকাতে বিনা পয়সায় ইন্টারনেট, যে এলাকায় যেভাবে পাবেন

বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাচ্ছেন রাজধানীর আমারবাগ ও ফকিরাপুল এলাকাবাসী। নিজ নির্বাচনী এলাকাবাসীর জন্য ব্যক্তিগত উদ্যোগে সুযোগ করে দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৯ নম্বর কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাইদ।

আরামবাগ ও ফকিরাপুল এলাকায় ১৪টি স্থানে নিজ উদ্যোগে ওয়াই-ফাই রাউটার বসিয়েছেন এই কাউন্সিলর। সেখানে ওয়াইফাই লোকেশন- মগার গলি, ডালাস গলি, ১৪৯ আরামবাগ, ১০/৪ আরামবাগ, ফকিরাপুলের কমিশনার গলি, আলআমিন কমপ্লেক্স, ১২৫ আরামবাগ, ১৩৮ আরামবাগ, কোমর গলি-স্কুল, সরদার গলি ১১৯ ফকিরাপুল, ১ নং গলি বিশ্বাস টাওয়ার, গরম পানির গলি, ফকিরাপুল বাগিচা-মসজিদ, এলাকাবাসীরা বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন।

এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৯ নম্বর কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাইদ বলেন, আমার এলাকাসীর বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের জন্য রাউটার অনেক আগেই আগে লাগানো হয়েছে। তবে এখন ব্যবহারকারীর সংখ্যা অনেক বেড়েছে। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রত্যেয় তারই ধারাবাহিকতায় আমার ৯ নং ওয়ার্ড এলাকায় নিজস্ব অর্থায়নে এলাবাসীর জন্য এ উদ্যোগ গ্রহণ করেছি। ইন্টারনেট ব্যবহারের মাধ্যেমে এই এলাকাবাসী তথ্য-প্রযুক্তির দিক থেকে এগিয়ে থাকবে এটাই আমার প্রত্যাশা।

যেভাবে বিনামূল্যে ব্যবহার করা যাবে :

প্রথমে ওয়াইফাই ওপেন করে (AKM Shaeed) সিলেক্ট করে কানেক্ট করতে হবে। এরপর ব্রাউজার অ্যাড্রেসবারে (status.1netbd.com) লিখতে হবে সেখানে আসা ব্যবহারকারীর নাম (akmsshaeed) লিখে (shaeed) পাসওয়ার্ডটি বসিয়ে সিলেক্ট করলেই বিনামূল্যে এসব এলাকায় ইন্টারনেট ব্যবহার করা যাবে।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 25 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)