আকাশেও উড়বে টয়োটার গাড়ি!

নতুন প্রযুক্তি 30th Dec 17 at 8:07pm 2,880
Googleplus Pint
আকাশেও উড়বে টয়োটার গাড়ি!

আর কয়েক বছরের মধ্যেই দেখা যাবে উড়ন্ত গাড়ি। ইতিমধ্যে সব সংস্থায় এই গাড়ি বানানোতে বিনিয়োগ করা শুরু হয়েছে।

জাপানের গাড়ি নির্মাতা সংস্থা টয়োটা এই গাড়ি বানানোর ক্ষেত্রে এক ধাপ এগিয়ে গেছে। তারা এমন একটি ফ্লায়িং কার তৈরি করতে চলেছে যা ২০২০ সালের অলিম্পিক গেমসের মশাল জ্বালাতে পারবে বলে আশা করছে টয়োটো মোটরের এক্সপার্টরা। তবে উড়তে সক্ষম এই ক্ষুদ্রাকৃতির গাড়ি তৈরির প্রকল্পটি এখনো প্রাথমিক অবস্থায় রয়েছে বলে জানা গেছে। এই গাড়িটি নাম ‘স্কাই ড্রাইভ’ হতে পারে বলে জানা গেছে।

অ্যালুমিনিয়ামের ফ্রেমে নির্মিত আটটি পাখাবিশিষ্ট গাড়িটি বর্তমানে মাটি থেকে কিছুটা ওপরে উঠে কয়েক সেকেন্ডের মধ্যেই আছড়ে পড়ছে। স্কাই ড্রাইভ প্রকল্প বাবদ কার্টিভেটর রিসোর্স ম্যানেজমেন্ট স্টার্টআপে ৩ লাখ ৮৬ হাজার মার্কিন ডলার বিনিয়োগ করেছে টয়োটা। ফ্লায়িং কারটি কয়েক সেকেন্ডের জন্য চোখ বরাবর উঠতে পারে। পরবর্তীতে কয়েক সেকেন্ড পরেই এটি মাটিতে আঁছড়ে পড়ে। গাড়িটির সিকিউরিটির জন্যে এর নিচের দিকে একটি বাস্কেটবল অ্যাড করা হয়েছে।

এই সংস্থার পরিচালক সুবাসা নাকামুরা সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘গাড়ি যাতে মাটি থেকে বিরতিহীনভাবে আকাশে উড়তে পারে এটাই প্রকল্পের লক্ষ্য। আমি গাড়ি এবং প্লেন দুটিই ভালোবাসি। গাড়ি রাস্তায় চলবে এবং আকাশে উড়বে এটা আমার অনেকদিনের স্বপ্ন। ’ সূত্র: কলকাতা

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 370 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)