চুলের রুক্ষতা দূর করে নারকেল তেল

রূপচর্চা/বিউটি-টিপস 27th Dec 17 at 11:14pm 677
Googleplus Pint
চুলের রুক্ষতা দূর করে নারকেল তেল

চুল রুক্ষ ও প্রাণহীন হয়ে পড়েছে? চুল ঝলমলে করতে দামী প্রসাধনীর বদলে নারকেল তেল ব্যবহার করুন। চুলের শুষ্কতা দূর তো হবেই, পাশাপাশি বন্ধ হবে চুল পড়ার সমস্যা। নারকেল তেলে থাকা প্রোটিন ও অ্যান্টি-অক্সিডেন্ট চুলের যত্নে অতুলনীয়। নারকেল তেলের হেয়ার প্যাক নিয়মিত ব্যবহারে চুল হবে নরম ও ঝলমলে। জেনে নিন নারকেল তেলের কয়েকটি ফেসপ্যাক সম্পর্কে।

নারকেল তেল ও ডিম
১টি ডিমের সাদা অংশের সঙ্গে ২ টেবিল চামচ নারকেল তেল মেশান। ভালো করে ফেটিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান হেয়ার প্যাকটি। আধা ঘণ্টা অপেক্ষা করে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল। সপ্তাহে দুইবার এই হেয়ার প্যাক ব্যবহার করলে চুলের রুক্ষতা দূর হবে।

নারকেল তেল ও অ্যাভোকাডো
একটি পাকা অ্যাভোকাডো চটকে নিন। যেকোনো সুপার শপেই পাওয়া যাবে এই ফলটি। অ্যাভোকাডোর সঙ্গে ২ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে চুলের গোড়ায় লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর সামান্য শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। মাসে দুইবার এই হেয়ার প্যাক ব্যবহার করলে চুল ঝলমলে হবে।

নারকেল তেল ও মধু
১ টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে ২ টেবিল চামচ মধু মিশিয়ে চুলের গোড়ায় লাগিয়ে রাখুন। ২৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে নিন। ভেষজ শ্যাম্পু ব্যবহার করুন। সপ্তাহে একবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক। চুল হবে স্বাস্থ্যোজ্জ্বল।

কলা ও নারকেল তেল
একটি পাকা কলা চটকে ২ টেবিল চামচ নারকেল তেল মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ২০ মিনিট। সামান্য শ্যাম্পুর সঙ্গে পানি মিশিয়ে চুল ধুয়ে নিন। চুল সিল্কি করতে সপ্তাহে একবার ব্যবহার করতে পারেন এই হেয়ার প্যাক।

নারকেল তেল ও দুধ
২ টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে ১ টেবিল চামচ দুধ মেশান। মিশ্রণটি চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে শ্যাম্পু ব্যবহার করুন। এটি সপ্তাহে একবার ব্যবহার করতে চুলের রুক্ষতা দূর হবে।

আপেল সিডার ভিনেগার ও নারকেল তেল
২-৩ টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে আধা চা চামচ আপেল সিডার ভিনেগার মিশিয়ে মাথার ত্বকে লাগান। আধা ঘণ্টা পর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। এই নিয়মিত ব্যবহারে চুল হবে নরম ও ঝলমলে।

ভিটামিন ই তেল ও নারকেল তেল
২ টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে দুটি ভিটামিন ই ক্যাপসুলের তেল মিশিয়ে নিন। তেলের মিশ্রণ চুলের গোড়ায় ম্যাসাজ করুন ধীরে ধীরে। ৪০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল। সপ্তাহে একবার ব্যবহার করুন এই তেলের মিশ্রণ।

গ্রিন টি ও নারকেল তেল
২ টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে ১ টেবিল চামচ অলিভ অয়েল ও ২ চা চামচ গ্রিন টির লিকার মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ১ ঘণ্টা। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল।

Googleplus Pint
Like - Dislike Votes 29 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)