আলোচিত কৃত্রিম বুদ্ধিমত্তার হুয়াওয়ে ফোন, কী আছে এতে এবং দাম কত?

মোবাইল ফোন রিভিউ 27th Dec 17 at 10:37pm 1,453
Googleplus Pint
আলোচিত কৃত্রিম বুদ্ধিমত্তার হুয়াওয়ে ফোন, কী আছে এতে এবং দাম কত?

দেশের বাজারে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিসম্পন্ন ফ্ল্যাগশিপ ডিভাইস ‘মেট টেন প্রো’ উন্মোচন করেছে স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে।

রাজধানী প্যান প্যাসিফিক সোনারগাও হোটেলে ২৬ ডিসেম্বর ফোনটির সঙ্গে পরিচয় করিয়ে দেন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

যুগান্তকারী কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ হার্ডওয়্যার, কিরিন ৯৭০ চিপসেট ও ইএমইউআই ৮.০ -এর সমন্বয়ে মেট টেন প্রো বর্তমান বিশ্বের সবচেয়ে অভিনব এবং ক্ষমতাসম্পন্ন ডিভাইস। গত অক্টোবর মাসে জার্মানীতে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় মেট টেন প্রো স্মার্টফোনটি।

হুয়াওয়ে মেট টেন প্রো-এর আনুষ্ঠানিক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের কান্ট্রি ডিরেক্টর অ্যারন।

কিরিন ৯৭০ চিপসেট ও ইএমইউআই ৮.০ -এর সমন্বয়ে হুয়াওয়ে মেট টেন প্রো-তে ৬ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লে এবং এইচআরডি১০ সমর্থিত প্রযুক্তি যা অনায়াসে ভিভিড ও উজ্জ্বল কালার প্রদানে সক্ষম। ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির সঙ্গে আছে টিইউভি ফাস্ট চার্জ সেফটি সার্টিফিকেট এবং সুপার চার্জিং প্রযুক্তি, এছাড়া ছবি তোলার জন্য রয়েছে ১২ মেগাপিক্সেল আরজিবি+ ২০ মেগাপিক্সেল মনোক্রম ক্যামেরার অ্যাপার্চার এফ/১.৬, কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির রিয়েল টাইম সিন, অবজেক্ট সনাক্তকরণ এবং কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির বিশেষ বোকেহ ইফেক্ট প্রযুক্তি।

ফোনটিতে ইএমইউআই ৮.০ ইউজার ইন্টারফেস ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৮.০ অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে। পানি ও ধূলাবালি রোধক এই ফোনে রয়েছে ১২৮ জিবি রম বা ইন্টারনাল মেমোরি এবং ৬ জিবি র‌্যাম।

হুয়াওয়ের যেকোনো ব্র্যান্ড শপে গিয়ে অগ্রিম বুকিং দেয়ার সুযোগ রাখা হয়েছে। আগামি জানুয়ারি ০৪, ২০১৮ পর্যন্ত মাত্র ৮,০৯০ টাকা পরিশোধ করে অগ্রিম বুকিং দিতে পারবেন আগ্রহী ক্রেতারা। অগ্রিম বুকিং দেয়া ক্রেতারা পাবেন আকর্ষণীয় গিফট বক্স। ফোনটির এককালীন মূল্য ৮০,৯০০ টাকা।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 23 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)