টাইগার’র ১০০ কোটি

সিনেমা জগৎ 26th Dec 17 at 12:33am 743
Googleplus Pint
টাইগার’র ১০০ কোটি

বক্স অফিসে সালমান খানের দাপট চলছেই। এ অভিনেতার সদ্য মুক্তিপ্রাপ্ত টাইগার জিন্দা হ্যায় নাম লিখিয়েছে ১০০ কোটি রুপি আয়ের সিনেমার তালিকায়। মাত্র তিনদিনেই এটি আয় করেছে প্রায় ১১৩ কোটি রুপি। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

বড়দিন উপলক্ষে ২২ ডিসেম্বর মুক্তি পায় টাইগার জিন্দা হ্যায়। ভারতে ৪ হাজার ৬০০ এবং ভারতের বাইরে ১ হাজার ১০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় ১৫০ কোটি রুপি বাজেটের সিনেমাটি। মুক্তির প্রথম দিনে শুধু ভারতীয় বক্স অফিসে সিনেমাটি আয় করে প্রায় ৩৬ কোটি রুপি। এরপর দ্বিতীয় দিন ‍তুলে নেয় আরো ৩৫ কোটি রুপি। রোববার মুক্তির তৃতীয় দিনে ৪২ কোটি রুপি আয় করে সালমান-ক্যাটরিনা কাইফ জুটির সিনেমাটি। অর্থাৎ মাত্র তিনদিনে ১১৩ কোটি রুপি।

রেকর্ড বইয়ে সুলতান, বাহুবলি : দ্য কনক্লুশন, দঙ্গল, ধুম-থ্রি এবং বজরঙ্গি ভাইজান সিনেমাগুলোকে পেছনে ফেলার দৌঁড়েও সামিল হয়েছে টাইগার জিন্দা হ্যায়। মুক্তির প্রথম সপ্তাহে বাহুবলি ও সুলতান আয় করেছিল ২০০ কোটি রুপি। পাশাপাশি বাকি সিনেমাগুলোর আয় ছিল ১৮০ থেকে ২০০ কোটির মধ্যে। টাইগার জিন্দা হ্যায় প্রথম সাত দিনে কত আয় করবে সেই হিসাব কষছেন বক্স অফিস বিশ্লেষকরা।

টাইগার জিন্দা হ্যায় সিনেমার মাধ্যমে দীর্ঘ পাঁচ বছর পর জুটি বেঁধেছেন সালমান-ক্যাটরিনা। সত্য ঘটনা অবলম্বনে গড়ে উঠেছে সিনেমাটির গল্প। ইরাকে ভয়ংকর জঙ্গি সংগঠন আইএসসি’র হাতে জিম্মি হয় ২৫ জন ভারতীয় নার্স। জঙ্গিদের হাত থেকে নার্সদের মুক্ত করার দায়িত্ব পড়ে টাইগার অর্থাৎ সালমানের ওপর। তার সঙ্গে রয়েছেন পাকিস্তানি গুপ্তচর জয়া অর্থাৎ ক্যাটরিনা কাইফ। শান্তি প্রতিষ্ঠার জন্য দুজন মিলে ঝাপিয়ে পড়েন মিশনে। সিনেমাটি পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 23 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)