শাওমি আনছে ৭ ইঞ্চি পর্দা আর মহাশক্তির ব্যাটারি

মোবাইল ফোন রিভিউ 25th Dec 17 at 2:49pm 752
Googleplus Pint
শাওমি আনছে ৭ ইঞ্চি পর্দা আর মহাশক্তির ব্যাটারি

আর মাত্র তিন মাস। এর পরই অফিসিয়ালি শাওমি এমআই ম্যাক্স ৩ এর ঘোষণা দেওয়া হবে। এই মোবাইলটি নিয়ে প্রযুক্তিপ্রেমীদের আগ্রহের শেষ নেই। এমনিতেই শাওমি গোটা বিশ্বে দারুণ জনপ্রিয় হয়েছে। চীনের এই টেক জায়ান্ট কোনো স্মার্টফোন বাজারে আনলেই তা শেষ হয়ে যায়।

অপেক্ষাকৃত কমমূল্যে উন্নত স্পেসিফিকেশন দেয় শাওমি। এমআই ম্যাক্স সিরিজের ভবিষ্যৎ প্রজন্মের ফোনটাই আসছে এবার। এর সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হলো এর ব্যাপক শক্তিশালী ব্যাটারি।

ফাঁসকৃত তথ্যে বলা হয়, এমআই ম্যাক্স ৩-এর থাকবে ৭ ইঞ্চি পর্দা। তার মানে আগের এমআই ম্যাক্স ২ এর ৬.৪ ইঞ্চি পর্দাকেও ছাড়িয়ে যাবে এটি। আর এটা হাল আমলের জনপ্রিয় ১৮:৯ আণুপাতিক ডিসপ্লের চাহিদা মেটাবে।

পেছনে ডুয়াল ক্যামেরা থাকবে বলেই খবর বেরিয়েছে। তবে লেন্সের গাণিতিক তথ্য মেলেনি। পেছনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে এর ব্যাটারি।

বলা হচ্ছে, খোলসের ভেতরে রয়েছে ৫৫০০এমএএইচ শক্তির ব্যাটারি। আগের মডেলটির চেয়ে বেশি শক্তির ব্যাটারি রয়েছে এতে। দুই ধরনের প্রসেসর নিয়ে দুটো সংস্করণ তৈরি করা হয়েছে এর। একটি স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর। আরেকটি স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর।

ভারত-ভিত্তিক বাজারে আনা এমআই ম্যাক্স ২ এর ৪ জিবি র‍্যাম এবং অভ্যন্তরে ৬৪ জিবি স্টোরেজ ছিল। এতে প্রসেসর দেওয়া হয়েছিল স্ন্যাপড্রাগন ৬২৫ মডেলের।

এতে অ্যান্ড্রয়েড ৭.০ নুগেট দেওয়া হয়েছিল। নতুনটিতে আরো কী কী থাকছে তার পুরো তথ্য মেলেনি। তবে যাই থাক না কেন, ভক্ততের যে তুষ্ট করবে বরাবরের মতো সে সন্দেহ কেউ কারো মনে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)