আর কতো রেকর্ড গড়বেন মেসি

ফুটবল দুনিয়া 24th Dec 17 at 8:51pm 1,284
Googleplus Pint
আর কতো রেকর্ড গড়বেন মেসি

লিওনেল মেসি আর রেকর্ড যেন এখন সমর্থক শব্দ। ফুটবলের গৌরবময় সমস্ত মাইলফলকের সঙ্গে নিজেকে জড়িয়ে নিচ্ছেন মেসি। বিরামহীন এক রেকর্ড ভাঙাগড়ার খেলায় মেতেছেন এই আর্জেন্টাইন। এই খেলায় কোথায় গিয়ে থামবেন তা মেসি হয়তো নিজেও জানেন না।

বলা যায় রেকর্ড যেন নিজেই এসে ধরা দেয় মেসির পায়ে। শনিবার লা লিগায় চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের জালে তিন গোল দেয় বার্সা। তাও আবার রিয়ালের ঘরের মাঠে। ম্যাচের দ্বিতীয় গোলটি করেন বার্সেলোনার প্রান স্পন্দন লিওনেল মেসি।

এই গোলের সুবাদে, রিয়াল মাদ্রিদের বিপক্ষে ব্যক্তিগতভাবে সর্বোচ্চ গোলের মালিক এখন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের বিপক্ষে মেসির গোল ২৫টি। আর লা লিগায় এই সংখ্যাটা ১৭! লা লিগার ইতিহাসে রিয়ালের জালে এর আগে কেউ এতো গোল করতে পারেনি। মেসির প্রধান প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো আছেন বেশ পিছিয়ে। এল ক্লাসিকোতে রোনালদোর গোল ১৭টি।

রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সর্বোচ্চ গোলের মালিকানাও মেসির (১৫) দখলে। এক্ষেত্রে রিয়ালের ঘরের খেলোয়াড়দেরও পেছনে ফেলেছেন বার্সা প্লে মেকার। রিয়ালের সাবেক এবং বর্তমান তারকা ডি স্টেফানো, রোনালদো এবং রায়ুল গঞ্জালেজের মতো তারকারা এল ক্লাসিকোতে নিজেদের মাঠে মেসির থেকে পিছিয়ে আছেন।

শনিবারে রিয়ালের বিপক্ষে গোল করে আরেকটি মাইলফলকে পৌঁছে যান বার্সা জাদুকর। এবছর এক পঞ্জিকাবর্ষে ৫৪ গোল করে ছাড়িয়ে গেছেন সবাইকে।

শনিবারের এল ক্লাসিকোতে লিওনেল মেসি শুধু গোলের কীর্তিই গড়েননি গোল করানোর ক্ষেত্রেও অনন্য উচ্চতায় পৌঁছালেন। অ্যালেক্স ভিদাল ম্যাচের তৃতীয় গোলটি করেন মেসির সহায়তায়। এনিয়ে বার্সার জার্সিতে ২০০ তম গোলে সহায়তার কীর্তি গড়লেন এই জীবন্ত কিংবদন্তী।

রিয়াল মাদ্রিদ ও রোনালদো সারা বছর জুড়ে ছন্দে ছিলো পক্ষান্তরে মেসি ও বার্সেলোনার ভালো কাটেনি বছরটা। কিন্তু বছরের শেষ দিকে এসে ছন্দ ফিরে পেয়েছে মেসির বার্সেলোনা। আগামী বছরটা যে নিজেদের পক্ষে যাবে বছরের শেষে এমন ইঙ্গিতই দিলেন মেসি-সুয়োরেজরা।

এবছর দলীয় ও ব্যাক্তগত সকল ক্ষেত্রেই মেসিকে টোপকে গিয়েছেন রোনালদো। সেই ক্ষোভই যেন জমেছিল মেসির মধ্যে। আর সব ক্ষোভ উগড়ে দেওয়ার মঞ্চ হিসেবে বেছে নিলেন সান্তিয়াগো বার্নাব্যুকে। শত্রু মঞ্চে এতটাই আলো ছড়ালেন মেসি যাতে ম্রিয়মাণ হয়ে গেলো প্রতিপক্ষ।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 17 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)