১০.৪ লাখ বর্গফুটের ক্যাম্পাস বানাবে গুগল

ইন্টারনেট দুনিয়া 23rd Dec 17 at 11:37pm 870
Googleplus Pint
১০.৪ লাখ বর্গফুটের ক্যাম্পাস বানাবে গুগল

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সানিভেইল-এ নতুন বিশাল এক উন্নয়ন প্রকল্পের পরিকল্পনা প্রকাশ করেছে মার্কিন ওয়েব জায়ান্ট গুগল। মাউন্টেইন ভিউ-তে নিজেদের মূল প্রধান কার্যালয় থেকে কয়েক মাইল দূরে এটি বানানো হচ্ছে।
বুধবার রাতে দাখিল করা প্রতিষ্ঠানটির প্রস্তাবনায় বলা হয়, ১০.৪ লাখ বর্গফুট এলাকায় দুটি সবুজ জায়গাসহ ভবন বানানো হবে। এখানে সাড়ে চার হাজার গুগল কর্মীর স্থান সংকুলান হবে। এই প্রকল্পের অধীনে ২০৮৫টি গাড়ি পার্কিং ব্যবস্থাও থাকছে।

প্রস্তাবিত এই ক্যাম্পাসের প্রতিটি ভবনের পাঁচটি তলার মধ্যে কর্মীদের আসা যাওয়ার ব্যবস্থাও থাকবে বলে উল্লেখ করা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।

গুগল এই প্রকল্পকে ‘ক্যারিবিয়ান’ নাম দিয়েছে, এর কারণ হচ্ছে এর একটি ভবন ক্যারিবিয়ান ড্রাইভ-এ পড়েছে। কর্মীদের আবাসস্থল দেওয়াসহ সানিভেইল-এ গুগল বিস্তৃত পরিকল্পনার অংশ এটি।

গুগলের বৈশ্বিক রিয়েল এস্টেট প্রধান মার্ক গোলান বলেন, “এই ভ্যালিতে সবমিলিয়ে আবাসন আর পরিবহন ব্যবস্থা দুটি বড় বিষয়, আর এগুলো গুগলের জন্য অনেক গুরুত্বপূর্ণ।”

২০২১ সালের আগে এই ক্যাম্পাস চালুর কোনো আশা দেখছে না প্রতিষ্ঠানটি। গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট-এর সর্বশেষ দাবি অনুযায়ী প্রতিষ্ঠানটির মোট কর্মী সংখ্যা ৭৮,১০১ জন।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 29 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)