লক্ষ্য ছিল ২০০? জবাবে কী বললেন 'হিটম্যান'

ক্রিকেট দুনিয়া 23rd Dec 17 at 4:38pm 889
Googleplus Pint
লক্ষ্য ছিল ২০০? জবাবে কী বললেন 'হিটম্যান'

টি-২০ ম্যাচে দ্রুততম শতরানের রেকর্ড স্পর্শ করলেন একদিনের ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরির মালিক রোহিত শর্মা। তাঁর ব্যাটিং-তাণ্ডবে মুগ্ধ ক্রিকেট অনুরাগীরা। কিন্তু ম্যাচের পর একেবারেই শান্ত ও সংযত ভারতীয় দলের হিটম্যান রোহিত শর্মা। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি ২০ ম্যাচে তিনি যখন আউট হন, তখন প্রায় ৯ ওভার খেলা বাকি। ওই সময় যেভাবে খেলছিলেন, তাতে তাঁর ডাবল সেঞ্চুরিও অসম্ভব দেখাচ্ছিল না। অনেকেই ভাবছিলেন, টি ২০ তে প্রথম ডাবল সেঞ্চুরিটা হয়ত রোহিতের ব্যাটেই আসবে। কিন্তু শেষপর্যন্ত তা হয়নি। ৪৩ বলে ১১৮ রানেই থামলেন রোহিত। তাঁর ইনিংসে রয়েছে ১০ টি ছক্কা ও ১২ টি বাউন্ডারি। ম্যাচের পর তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, তাঁর ইনিংসের কোনও একটা সময় কি তিনি ডাবল সেঞ্চুরির কথা ভাবছিলেন? এই প্রশ্নের জবাবে রোহিত বলেছেন, তাঁর কাছ থেকে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি চাওয়াটা একটু বাড়াবাড়িই হয়ে যাচ্ছে। যত বেশি সম্ভব রান তুলতে চেয়েছিলেন। কারণ, এই মাঠে কোনও টার্গেটই নিরাপদ ছিল না।
রোহিত তাঁর এ ধরনের বিধ্বংসী ইনিংসের পিছনে যা রয়েছে, তা বুঝিয়ে দিলেন প্রাঞ্জলভাবে। বললেন, প্রথমে ব্যাট করতে নামায় বড় টার্গেট গড়ে দেওয়াই ছিল লক্ষ্য। ব্যাটিংয়ের আদর্শ পরিবেশ ছিল। যেমনটা বরাবর করেন, তেমনটাই করেছেন। বলের লাইনে এসে বলকে মারা। সেই কাজটা ঠিকঠাক হয়েছে।মাঠে নেমে ইনিংসটা উপভোগ করাই ছিল তাঁর উদ্দেশ্য।
রোহিত বলেছেন, ‘আমার ব্যাটিংয়ে একটা নির্দিষ্ট ধরন আছে। আজও সেভাবেই খেলেছি। কখনও অতিরিক্ত আক্রমণাত্মক হতে যাই না। টাইমিংয়ে আস্থা রাখি।’

আরও একটা বিষয়। গতকালও মাঠে ছিলেন রোহিতের লাকি চার্ম তাঁর স্ত্রী রিতিকা। গ্যালারিতে বসে স্বামীর ইনিংসটা দারুণ উপভোগ করেছেন তিনি। আগের দিন ছিল রিতিকার জন্মদিন। জন্মদিনের সেরা উপহারটা এক স্বামীর ব্যাট থেকেই।
কয়েকদিন আগে মোহালিতে যখন একদিনের ক্রিকেটে তৃতীয় ডাবল সেঞ্চুরি করেন রোহিত, তখনও গ্যালারিতে ছিলেন রিতিকা। ওই দিনটা ছিল তাঁদের বিবাহবার্ষিকী।
ম্যাচের পর সহ খেলোয়াড়দের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন অধিনায়ক রোহিত। লোকেশ রাহুলের ৮৯ রানের ইনিংসের তারিফ করে রোহিত বলেছেন, ও দারুন ফর্মে রয়েছে। আজ তো অসাধারণ ইনিংস খেলেছে। অন্যপ্রান্ত থেকে ওতে ব্যাটিং করতে দেখাটা দারুন মজাদার।
কুলদীপ (৫২ রানে ৩ উইকেট) ও চাহল (৫২ রানে ৪ উইকেট)-এই দুই রিস্টা স্পিনারের ওপর তাঁর আস্থা ছিল বলে জানিয়েছেন রোহিত। তিনি বলেছেন, জানতাম ওরা খেলার মোড় ঘুরিয়ে দেবে।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)