ফের শাহরুখ-বিরাটকে পেছনে ফেললেন সালমান

বিবিধ বিনোদন 22nd Dec 17 at 4:42pm 1,123
Googleplus Pint
ফের শাহরুখ-বিরাটকে পেছনে ফেললেন সালমান

শীর্ষ একশ ভারতীয় তারকার তালিকা প্রকাশ করেছে ফোর্বস। গত ১ অক্টোবর ২০১৬ থেকে ৩০ সেপ্টেস্বর ২০১৭ পর্যন্ত তারকাদের আয়ের ওপর ভিত্তি করে এ জরিপ করা হয়েছে। ২৩২.৮৩ কোটি রুপি আয় নিয়ে এ তালিকার শীর্ষস্থানে রয়েছেন সালমান খান। এ নিয়ে টানা দুই বছর তালিকার শীর্ষে তিনি।

বলিউডের রোমান্স কিংখ্যাত তারকা শাহরুখ খান রয়েছেন দ্বিতীয় স্থানে। তার আয় ১৭০.৫ কোটি রুপি। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। অভিনেত্রী আনুশকা শর্মাকে সম্প্রতি বিয়ে করেছেন তিনি। তালিকার তৃতীয় অবস্থানে রয়েছেন জনপ্রিয় এ ক্রিকেটার। তার আয় ১০০.৭২ কোটি রুপি।

গত বছরও শাহরুখ ও বিরাটকে পেছনে ফেলেছিলেন সালমান। শীর্ষ তিন অবস্থান ধরে রাখলেও গত বছরের তুলনায় ২০ শতাংশ আয় কমেছে তাদের। গত বছর যেখানে তাদের মোট আয় ছিল ৬২৬.৫২ কোটি রুপি। এ বছর সেখানে আয় ৫০৪.০৫ কোটি রুপি।

ফোর্বসের এ তালিকায় চতুর্থ স্থানে আছেন অক্ষয় কুমার। পঞ্চম স্থানে সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তাদের আয় যথাক্রমে ৯৮.২৫ ও ৮২.৫০ কোটি রুপি। দঙ্গল ও সিক্রেট সুপারস্টার সিনেমার মাধ্যমে বক্স অফিসে সাফল্য পাওয়া আমির খান রয়েছেন ষষ্ঠ স্থানে। তিনি এ বছর আয় করেছেন ৬৮.৭৫ কোটি রুপি।

এ তালিকায় শীর্ষ দশের মধ্যে একমাত্র নারী তারকা অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। কোয়ান্টিকো টিভি সিরিজ, প্রথম হলিউড সিনেমা বেওয়াচ ও বিভিন্ন পণ্যের প্রতিনিধি হয়ে তিনি আয় করেছেন ৬৮ কোটি রুপি। এ অভিনেত্রী আছেন সপ্তম স্থানে।

এছাড়া ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি (৬৩.৭৭ কোটি রুপি), হৃতিক রোশান (৬৩.১২ কোটি রুপি) ও রণবীর সিং (৬২.৬৩ কোটি রুপি) রয়েছেন যথাক্রমে অষ্টম, নবম ও দশম স্থানে।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 6 of 10

পাঠকের মন্তব্য (0)