৯৯-এ রান আউট!

ক্রিকেট দুনিয়া 20th Dec 17 at 11:32pm 1,806
Googleplus Pint
৯৯-এ রান আউট!

চট্টগ্রামে আজ জাতীয় ক্রিকেট লিগের ম্যাচে ৯৯ রানে ক্যাচ আউট হয়েছেন সোহাগ গাজী। ওদিকে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশে ‘নার্ভাস নাইন্টি নাইন’-এর শিকার হয়েছেন মার্কাস স্টয়নিস। তিনি ৯৯-এ রান আউট হয়েছেন!

অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টয়নিস এ বছরের জানুয়ারিতে অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে খেলেছিলেন ১১৭ বলে অপরাজিত ১৪৬ রানের দুর্দান্ত এক ইনিংস। ১১ ছক্কা ও ৯ চারে সাজানো ছিল সেই ইনিংসটি। ব্রিসবেনে আজ বিগ ব্যাশে মেলবোর্ন স্টারসের হয়েও তিনি তাণ্ডব চালিয়েছেন।

ব্রিসবেন হিটের দেওয়া ২০৭ রানের বড় লক্ষ্যে খেলতে নেমেছিল মেলবোর্ন স্টারস। স্টয়নিস উইকেটে এসেছিলেন পাঁচ নম্বরে, দলের স্কোর তখন ৩ উইকেটে ৩৮। মুখোমুখি দ্বিতীয় বলেই ছক্কা দিয়ে রানের খাতা খোলা স্টয়নিস মেলবোর্নকে জয়ের কাছেই প্রায় নিয়ে গিয়েছিলেন।

কিন্তু শেষ দুই ওভারে ৪১ রানের কঠিন সমীকরণটা মেলাতে পারেনি মেলবোর্ন। তবে স্টয়নিস ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিটা অন্তত পেতে পারতেন। শেষ ওভারে মেলবোর্নের দরকার ছিল ২৪, সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থেকে স্ট্রাইকে ছিলেন স্টয়নিস।

মার্ক স্টেকেটির প্রথম তিন বল থেকেই দুই রান করে নিয়ে স্টয়নিস পৌঁছে গিয়েছিলেন ৯৮-এ। চতুর্থ বলে ছক্কা হাঁকাতে গিয়ে তুলে দিয়েছিলেন মিড উইকেটে। তবে ক্যাচ ফেলেন দ্বাদশ খেলোয়াড় মার্নাস ল্যাবাসচেঞ্জ। স্টয়নিস এক রান পূর্ণ করেই ছুটেছিলেন আরেক রানের জন্য। কিন্তু ল্যাবাসচেঞ্জের থ্রো থেকে বল ধরে স্টাম্প ভেঙে দেন উইকেটরক্ষক জিমি পিয়ারসন, ডাইভ দিয়েও ক্রিজে পৌঁছাতে পারেননি স্টয়নিস।

মাত্র ৫১ বলে ৬টি করে চার ও ছক্কায় ৯৯ রানের ইনিংসটি সাজিয়েছেন স্টয়নিস। তার দল মেলবোর্ন হেরেছে ১৫ রানে। ৩৮ বলে অপরাজিত ৪৭ রান আসে জেমস ফকনারের ব্যাট থেকে।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)