জানুয়ারিতে টাইগারদের দুই সিরিজ; জেনে নিন সূচি

ক্রিকেট দুনিয়া 15th Dec 17 at 10:02am 1,226
Googleplus Pint
জানুয়ারিতে টাইগারদের দুই সিরিজ; জেনে নিন সূচি

নতুন বছরের শুরুতেই ক্রিকেট উন্মাদনায় মেতে উঠতে প্রস্তুত হোন। জানুয়ারিতেই ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে ত্রিদেশীয় সিরিজ। স্বাগতিক দল ছাড়াও এতে অংশ নেবে শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে। বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে আগামী ১৫ জানুয়ারি শুরু হবে ত্রিদেশীয় সিরিজ।

ইতিমধ্যেই চূড়ান্ত হয়েছে এই সিরিজের সূচি। টুর্নামেন্টটির সব ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। প্রাথমিক পর্বে প্রতিটি দল পরস্পরের মুখোমুখি হবে দুবার করে। ফাইনাল ২৭ জানুয়ারি। এই সিরিজের পরপরই বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা।

ত্রিদেশীয় সিরিজ খেলতে ১০ জানুয়ারি ঢাকায় আসবে জিম্বাবুয়ে দল। ১৩ জানুয়ারি বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে তারা একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। একইদিনে ঢাকায় আসবে শ্রীলঙ্কা দল। তারা অবশ্য কোনো প্রস্তুতি ম্যাচ খেলবে না।

ত্রিদেশীয় সিরিজ শেষে দেশে ফিরে যাবে জিম্বাবুয়ে দল। তবে শ্রীলঙ্কা দল থেকে যাবে টেস্ট সিরিজের জন্য। ২৮ জানুয়ারি চট্টগ্রামে যাবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা টেস্ট দল। ৩১ জানুয়ারি থেকে বন্দরনগরীতেই শুরু হবে দুই ম্যাচ সিরিজর প্রথম টেস্ট। ৮ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট মিরপুরে।

এরপর আছে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ ১৫ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। এই দুই সিরিজের সবগুলো ম্যাচই দিবা-রাত্রির। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 13 - Rating 3 of 10

পাঠকের মন্তব্য (0)