ইসরাইলে হামলায় ফিলিস্তিনিদের সহায়তা করবে ইরান

আন্তর্জাতিক 14th Dec 17 at 11:38pm 996
Googleplus Pint
ইসরাইলে হামলায় ফিলিস্তিনিদের সহায়তা করবে ইরান

ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনের নেতাদের সঙ্গে ইরানের শীর্ষস্থানীয় সেনা কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলায়মানির টেলিফোনালাপে উদ্বিগ্ন হয়ে পড়েছে ইহুদিবাদী ইসরাইল। ইহুদিবাদী পত্রিকা মা’রিভ জানিয়েছে, তেল আবিব মনে করছে, এই টেলিফোনালাপে জেনারেল সোলায়মানি হামাস ও ইসলামি জিহাদ আন্দোলকে ইসরাইলবিরোধী অভিযান পরিচালনার জন্য সবুজ সংকেত দিয়েছেন।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস বাহিনীর কমান্ডার জেনারেল সোলায়মানি সম্প্রতি হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেড এবং ইসলামি জিহাদ আন্দোলনে সামরিক কমান্ডারদের সঙ্গে টেলিফোনে কথা বলেন। খবর পার্স নিউজের।

এসব ফোনালাপে তিনি ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলনের প্রতি সর্বাত্মক সহযোগিতা দিতে ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রস্তুতির কথা ঘোষণা করেন।

দৈনিক মা’রিভ লিখেছে, গাজা থেকে ইসরাইলি লক্ষ্যবস্তুতে অভিযান পরিচালনার জন্য হামাস ও জিহাদ আন্দোলনকে সবুজ সংকেত দিয়েছেন ইরানের কুদস ব্রিগেডের কমান্ডার।

সম্প্রতি ইরাক ও সিরিয়ায় শেষ হওয়া দায়েশবিরোধী অভিযানে দেশ দুটিকে সামরিক উপদেশ দেয়ার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন জেনারেল সোলায়মানি। মধ্যপ্রাচ্যের এই দুটি দেশ থেকে উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশ নির্মূলে সোলায়মানি কেন্দ্রীয় ভূমিকা পালন করেন বলে মনে করা হয়।

এদিকে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ সোমবার এক ভাষণে তৃতীয় ইন্তিফাদা গণআন্দোলন শুরু করার জন্য ফিলিস্তিনি যুবকদের প্রতি আহ্বান জানিয়েছেন। ফিলিস্তিনি সংগঠনগুলো তার এ আহ্বানকে স্বাগত জানিয়েছে। এমনকি মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন ফাতাহ আন্দোলনও হিজবুল্লাহ নেতার বক্তব্যে সন্তোষ প্রকাশ করেছে। ফাতাহ আন্দোলনের শীর্ষস্থানীয় নেতা আব্বাস জাকি বলেছেন, হিজবুল্লাহ মহাসচিবের আহ্বানে সাড়া দেবে ফাতাহ আন্দোলন।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 25 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)