চুলের আগা ফাটা রোধ করবেন যেভাবে

রূপচর্চা/বিউটি-টিপস 14th Dec 17 at 4:27pm 658
Googleplus Pint
চুলের আগা ফাটা রোধ করবেন যেভাবে

চুলের আগা ফাটা নিয়ে সমস্যায় ভােগেন অনেকেই। বিশেষ করে শীতকালে এই সমস্যা আরো বেশি বেড়ে যায়। চুলের আগা ফাটার কারণে চুল বাড়তে পারে না। দেখতেও বিশ্রী লাগে। তাই সুন্দর চুল পেতে চাইলে আপনাকে করতে হবে কিছু কাজ। চুলের আগা ফাটা রোধ করতে কিছু করণীয় জেনে নেয়া যাক. . .

গোসলের আগে পুরো চুল ভিজিয়ে নিয়ে ভালো করে মধু মাখিয়ে নিন। চুলের গোঁড়া থেকে শুরু করে আগা পর্যন্ত ভালো করে মধু মাখাবেন। একটু স্টিকি হলেও অসুবিধা নেই। ৫-১০ মিনিট পর চুল ধুয়ে ফেলবেন। এতেই বেশ ভালো ফল পাবেন।

নারিকেল তেল, অলিভ অয়েল কিংবা বাদাম তেল চুলের জন্য অনেক ভালো একটি উপাদান। এই তিনটি তেল একসাথে মিশিয়ে কিংবা আলাদা একটি তেল চুলে ম্যাসাজ করে নিন। সারারাত রেখে সকালে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩/৪ দিন ব্যবহারে ভালো ফল পাবেন।

গোসল করে এসে ভেজা চুল আঁচড়ালে চুলের আগা ফাটার প্রবণতা বাড়ে। ভেজা অবস্থায় চুলে জট লেগে থাকে এবং চুল নরম হয়ে থাকে। ফলে চিরুনি দিয়ে জট ছাড়ানোর চেষ্টা করতে গেলেই চুল ছিড়ে যায় এবং আগা ফেটে যায়।

একটা ডিমের কুসুম (হলুদ অংশ) , দুই টেবিল চামচ অলিভ অয়েল আর এক টেবিল চামচ মধু মিশিয়ে প্যাক বানিয়ে চুলে লাগান। ১-২ ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন।

চুল অতিরিক্ত ড্রাই হলে মাথায় মেহেদি দেবেন না। মেহেদি চুল আরও বেশি ড্রাই করে ফেলে।

২ টেবিল চামচ টক দই, এক টেবিল চামচ নারকেল তেল, এক চা চামচ লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করে ইউজ করতে পারেন। আগা ফাটা রোধ করাসহ চুল সিল্কিও করবে।

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)