ফাইনালে গেইল বিস্ফোরণে রংপুরের ২০৬

ক্রিকেট দুনিয়া 12th Dec 17 at 8:10pm 670
Googleplus Pint
ফাইনালে গেইল বিস্ফোরণে রংপুরের ২০৬

যে দলে ক্রিস গেইল, টস জিতে তাদের ব্যাটিংয়ে পাঠানোর মতো দুঃসাহসিকতা দেখিয়ে ভুলই কি করলেন সাকিব আল হাসান! এ প্রশ্নের উত্তর নিয়ে আপাতত না ভাবলেও চলবে। সারা দেশের ক্রিকেট ভক্তরা তো এক বিস্ফোরক ইনিংস দেখতে পেলো! ক্যারিবিয়ান ওপেনারের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ঢাকা ডায়নামাইটসকে বিপিএল ফাইনালে ২০৭ রানের টার্গেট দিলো রংপুর রাইডার্স। মাত্র এক উইকেট হারিয়ে ২০৬ রান করেছে তারা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে পা মচকে যাওয়ায় গেইলের ফাইনাল খেলা নিয়ে শঙ্কা ছিল। কিন্তু মাঠে নেমেছেন তিনি। রংপুরের জার্সিতে আরেকবার জ্বলে উঠলেন ওয়েস্ট ইন্ডিজের এ ব্যাটসম্যান। মঙ্গলবার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৫৭ বলে সেঞ্চুরি করলেন তিনি, অপরাজিত ছিলেন ১৪৬ রানে। খুলনা টাইটানসের বিপক্ষে এলিমিনেটরে ১২৬ রানে অপরাজিত ছিলেন তিনি।

সাকিব টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠানোর পর দ্রুত উইকেট তুলে নেন। কিন্তু প্রথম উইকেট হারানোর পর গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের জুটিতে আর পেছনে ফেরেনি মাশরাফি মুর্তজার দল। ২২ রানে জীবন পাওয়া গেইল ক্যারিয়ারের ২০তম টি-টোয়েন্টি সেঞ্চুরি করেছেন চারটি চার ও ১১টি ছয়ে। এরপর আরও কয়েকবার সীমানা ছাড়া করেছেন বল। সব মিলিয়ে ৫টি চার ও ১৮টি ছয়ে সাজানো ছিল এই বাঁহাতি ব্যাটসম্যানের ৬৯ বলের ইনিংস।

শুরুতে কিন্তু হোঁচট খেয়েছে রংপুর। দ্বিতীয় ওভারেই উইকেট হারায় তারা। কুমিল্লার বিপক্ষে সেঞ্চুরি করা জনসন চার্লস রানের পাল্লা ভারী করতে পারেননি। ৮ বলে মাত্র ৩ রান করে সাকিবকে ফিরতি ক্যাচ তুলে দেন ক্যারিবিয়ান ওপেনার। ওই একটা উইকেটই হারায় রংপুর।

দুই দল এই আসরে দুইবারের দেখায় একটি করে জয় ও হারের স্বাদ পেয়েছে।

দ্বিতীয় কোয়ালিফায়ারের দল নিয়েই রংপুর ফাইনালে নামছে। ঢাকায় এসেছে একটি বদল- তিন ম্যাচ খেলা খালেদ আহমেদ এসেছেন, বাদ পড়েছেন মোহাম্মদ সাদ্দাম।

ঢাকা ডায়নামাইটস: মেহেদী মারুফ, এভিন লুইস, জো ডিনলি, কিয়েরন পোলার্ড, সাকিব আল হাসান (অধিনায়ক), শহীদ আফ্রিদি, মোসাদ্দেক হোসেন, সুনীল নারিন, জহুরুল ইসলাম (উইকেটরক্ষক), আবু হায়দার ও খালেদ আহমেদ।

রংপুর রাইডার্স: জনসন চার্লস, ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, রবি বোপারা, মাশরাফি মুর্তজা, মোহাম্মদ মিথুন, নাহিদুল ইসলাম, সোহাগ গাজী, রুবেল হোসেন, নজরুল ইসলাম ও ইসুরু উদানা।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 28 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)