কখন বুঝবেন সম্পর্কে ভাঙন ধরেছে?

লাইফ স্টাইল 11th Dec 17 at 2:38pm 787
Googleplus Pint
কখন বুঝবেন সম্পর্কে ভাঙন ধরেছে?

প্রেমে পড়া কিংবা প্রেম করা যতটা সহজ, প্রেমের সম্পর্কটি টিকিয়ে রাখা কিংবা এগিয়ে নিয়ে যাওয়া ততটা সহজ নয়। শুধু আবেগ নয়, একটি সম্পর্ক টিকিয়ে রাখার জন্য প্রয়োজন পারস্পারিক শ্রদ্ধাবোধ, দায়িত্ববোধ, বিশ্বাস। সম্পর্কে তখনই সমস্যা দেখা দিতে থাকে, যখন একজন ভেবে নেন যে তার সঙ্গী ঠিক তার মতো করেই ভাবছেন। আর উল্টোটা হলেই তখন তৈরি হতে থাকে অভিমানের পাহাড়। কিন্তু দিনের পরে দিন এরকম চলতে থাকলে, কয়েকদিন বাদে দেখা যায় যে, সম্পর্কের দাড়িপাল্লায় প্রেমের থেকে পাল্লা ভারী অহং বোধ এবং ঘৃণার। কখন বোঝা যাবে সম্পর্কটি আর চালিয়ে নেয়া সম্ভব নয়? চলুন জেনে নেই. . .

যাই হোক না কেন সম্পর্কে মারধর বা গালিগালাজ কখনই কাম্য নয়। তাই এ ঘটনা বারবার ঘটতে থাকলে মনের ওপরে পাথর চাপিয়েই সম্পর্ক থেকে বেরিয়ে আসুন।

যখন দেখবেন আপনার সঙ্গীর মধ্যে থেকে দায়িত্ববোধ সম্পূর্ণভাবে চলে গেছে এবং আপনার কোনো বিষয়েই তিনি চিন্তিত নন, তা হলে বুঝবেন এই সম্পর্ক ভবিষ্যতে চালিয়ে নিয়ে যাওয়া কঠিন হবে।

কোনও ঝগড়া নেই, অথচ কোনো কথাও নেই আপনাদের মধ্যে। রেস্তোরাঁতে গেলে মুখোমুখি বসেও যে যার মোবাইল ফোন নিয়েই ব্যস্ত থাকেন। এ মুহূর্তে বিষয়টি নিয়ে কথা বলুন। তেমন হলে আলোচনা করেই আলাদা হয়ে যান।

সম্পর্কে বিশ্বাস অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বিশ্বাস যদি একবার ভেঙে যায়, সেই সম্পর্কে থাকার আর মানে নেই। যে একবার প্রতারণা করতে পারে সে যে আবার করবে না তার কোনো নিশ্চয়তা নেই। এছাড়া আপনি একবার প্রতারিত হলে, আবারও প্রতারিত হতে পারেন এ নিরাপত্তাহীনতায় ভুগতে পারেন। তাই এ রকম সম্পর্কে না থাকাই ভালো।

Googleplus Pint
Like - Dislike Votes 26 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)