মাশরাফির কাছে খোলাচিঠি

মজার সবকিছু 6th Dec 17 at 11:08pm 1,201
Googleplus Pint
মাশরাফির কাছে খোলাচিঠি

মাশরাফি বিন মুর্তজা।টি-টোয়েন্টির জাতীয় দল থেকে অবসর নিয়েছেন, কিন্তু বিপিএলের এবারের আসরে ব্যাটে-বলে ধুন্ধুমার খেল দেখাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। সব দেখেশুনে মনে হচ্ছে, ‘অস্ত্র জমা দিয়েছেন কিন্তু ট্রেনিং জমা দেননি’ এখনো। তাই তাঁর কাছে খোলাচিঠি লিখেছেন আহমেদ খান

প্রিয় ম্যাশ,

আশা করি ভালো আছেন। কেনই-বা থাকবেন না, ‘২’ থেকে ‘০’-তে আসতে না-আসতেই আপনি যে আবার পুরোনো ভেলকি দেখাতে শুরু করেছেন! এর সঙ্গে শুধু আনাজ-রানি পেঁয়াজের তুলনাই চলে। একদিকে দাম বেড়ে চলেছে তরতর করে, অন্যদিকে হাউমাউ করে কাঁদতে বসেছে পেঁয়াজ কাটতে বসা রাঁধুনিরা। শুনলাম, আপনাকে কাটতে-ছাঁটতে বসা লোকগুলোও নাকি এখন কাঁদতে বসেছে!

ম্যাশ, টি-টোয়েন্টির জাতীয় দল থেকে অবসর নিয়েছেন; ভাবটা এমন করেছিলেন যেন খেলাটা ভুলে গেছেন আপনি। কিন্তু আমরা কি জানি না, ক্রিকেট আপনার প্রথম প্রেম। প্রথম প্রেম কে কবে কখন ভুলতে পেরেছে? আসলে অস্ত্র জমা দিয়েছেন আপনি ঠিকই, কিন্তু ট্রেনিং তো জমা দেননি। বল করতে নেমে আপনি ব্যাটসম্যানদের ভোগাচ্ছেন। আর ব্যাট হাতে নেমে তো ঝড় তুলে ছাড়ছেন।

অথচ আপনার মতো আগুনঝরা ক্রিকেটারটি টি-টোয়েন্টির জাতীয় দলে নেই! হায়!

আপনার কথা ভেবেই হয়তো কবি বলেছেন—

ওই খেলা ছেড়ো নাকো তুমি

যেয়ো নাকো পিচ-মাঠ ছাড়ি

ফিরে এসো প্রিয় টি-টোয়েন্টিতে

ম্যাশ, এসো তাড়াতাড়ি...

ফিরে আসুন ম্যাশ, ফিরে আসুন। কারণ, বন্ধ ম্যাচে ফিরলেই পাচ্ছেন ১৭ কোটি মানুষের করতালি-ভালোবাসা-দোয়া আর বিবিধ বোনাস। ফিরে আসুন! সব পাখি ঘরে ফেরে, মাশরাফি..

Googleplus Pint
Masuk Ali
Member
Like - Dislike Votes 25 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)