এবার শাওমি আনলো সবচেয়ে কম দামের ফোন

মোবাইল ফোন রিভিউ 3rd Dec 17 at 9:03pm 1,111
Googleplus Pint
এবার শাওমি আনলো সবচেয়ে কম দামের ফোন

সাশ্রয়ী দামের ফোন আনলো চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। ফোনটির মডেল রেডমি ফাইভ এ। চীন ছাড়াও এই ফোনটি প্রতিবেশি দেশ ভারতে পাওয়া যাচ্ছে।

দুটি ভার্সনে ফোনটি পাওয়া যাচ্ছে। একটিতে আছে ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি রম। অন্যটিতে আছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। ভারতের বাজারে ২ জিবি র‌্যাম ভার্সনের মূল্য ৫ হাজার ৯৯৯ রুপি। ৩ জিবির র‌্যামের ফোনটির মূল্য ৬ হাজার ৯৯৯ রুপি।

ভারতের শাওমির গ্রাহকদের ধন্যবাদ জানাতে প্রতিষ্ঠানটি একটি ক্যাম্পেইন করছে। এই ক্যাম্পেইনের আওতায় ৩ জিবি র‌্যাম ভার্সনের প্রথম ৫ মিলিয়ন ফোন বিক্রি করবে মাত্র ৪ হাজার ৯৯৯ রুপিতে।

রেডমি ফাইভ এ ফোনটি মেটাল বডির তৈরি। এটি রেডমি ফোর এ থেকে আপডেটেড ভার্সন। ফোনটি দেখতে অনেকটা রেডমি ফোর এ-এর মতই। মেটাল বডি হওয়া সত্বেও ফোনটি বেশ হালকা। যদিও এই ফোনে নেই কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটিতে আছে ৫ ইঞ্চির এইচডি ৭২০ পিক্সেল রেজুলেশনের ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে কোয়াড-কোর ১.২ গিগাহার্জের ৬৪ বিটের কোয়াড কোর স্ন্যাপড্রাগন ৪২৫ চিপসেট।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।

ফোনের পিছনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের এফ/২.০ অ্যাপারচার সমৃদ্ধ রিয়ার ক্যামেরা। সঙ্গে আছে এলইডি ফ্লাশ। ফোনের সামনে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

অপারেটিং সিস্টেম হিসেবে ফোনটিতে ব্যবহার করা হয়েছে এমআইইউআই ৯ ভিত্তিক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম।

কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি এলটিই, থ্রিজি, ওয়াইফাই।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 25 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)