যেভাবে ব্যাকআপ রাখবেন প্রিয় ফেসবুক প্রফাইলটির, দেখে নিন !

ফেসবুক টিপস 20th Apr 16 at 9:50am 566
Googleplus Pint
যেভাবে ব্যাকআপ রাখবেন প্রিয় ফেসবুক প্রফাইলটির, দেখে নিন !

ফেসবুক ব্যবহার করলে অনেক সময়েই আমাদের খিচড়ে থাকা মেজাজ ভালো হয়ে যায়। কিন্তু কীভাবে? একটি গবেষণায় দেখা যাচ্ছে, আমাদের চেয়েও খারাপ পরিস্থিতিতে কোনো বন্ধু আছে এটা দেখলে আমাদের মন ভালো হয়ে যায়! বেশিরভাগ মানুষ ফেসবুকে ইতিবাচক পোস্ট দেখে অনুপ্রাণিত হয় এটা ঠিক। কিন্তু কেউ আমাদের চেয়েও খারাপ অবস্থানে আছে, বেশ ঝামেলায় আছে_ এমনটা দেখলে আমাদের মেজাজ হয়ে যায় আগের চেয়ে ভালো। আর সেই প্রিয় ফেসবুক প্রফাইলটি যদি বন্ধ হয়ে যায় কিমবা ব্লক হয়ে যায় আজীবনের জন্য ক্যামন লাগবে ? অথবা

হুটহাট অনেকের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। হারিয়ে যায় গুরুত্বপূর্ণ নথি, ছবি, পোস্ট ইত্যাদি। কিন্তু যদি ব্যাকআপ রাখা যায় তবে আর কোনো চিন্তা থাকে না।

জেনে নিন কীভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্টের ব্যাকআপ যে ভাবে রাখবেন

প্রথমে আপনার ফেসবুক পেজের ওপরের ডানদিকে Account Setting-এ ক্লিক করুন। তারপর ক্লিক করুন Download a copy এই অপশনে। এরপর পাবেন Start my Archive. এখানে ক্লিক করলেই ফেসবুকের সব তথ্য সংগ্রহ করা শুরু করবে। Start my Archive এর একটু নিচের দিকে Expanded archive অপশন দেখতে পাবেন। এখানে ক্লিক করলেই আপনার ফেসবুকের পাসওয়ার্ড চাইবে। পাসওয়ার্ডটি দিলেই ফেসবুক আপনার সব তথ্য মেল করে দেবে। আর সেখান থেকেই আপনি পেয়ে যাবেন দারকারি নথি ও তথ্য।

এভাবে মাঝে মধ্যে ব্যাকআপ রাখলে ফেসবুকের আর কোনোকিছুই হারিয়ে যাবে না।

Googleplus Pint
Like - Dislike Votes 37 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)