চুলের রুক্ষতা দূর করবে মধু

রূপচর্চা/বিউটি-টিপস 28th Nov 17 at 12:12am 287
Googleplus Pint
চুলের রুক্ষতা দূর করবে মধু

শীতে চুলের রুক্ষতা বেড়ে যায়। চুল ভেঙে ঝরতে শুরু করে। প্রাণহীন চুলের যত্নে ব্যবহার করতে পারেন মধুর হেয়ার প্যাক। চুলের রুক্ষতা দূর করে চুল ঝলমলে করতে অ্যান্টি-অক্সিডেন্টসমৃদ্ধ মধু অতুলনীয়। মধুর সঙ্গে বিভিন্ন প্রাকৃতিক উপাদান মিশিয়ে ঘরেই তৈরি করে ফেলতে পারেন বিভিন্ন হেয়ার প্যাক। জেনে নিন মধুর হেয়ার প্যাক কীভাবে তৈরি ও ব্যবহার করবেন।

মধু ও অ্যাভোকাডো
একটি পাকা অ্যাভোকাডো চটকে নিন। মিশ্রণে ২-৩ চা চামচ মধু ও ১ টেবিল চামচ গোলাপজল মেশান। হেয়ার প্যাকটি ভালো করে চুলের গোড়ায় ম্যাসাজ করুন/ ৩০ মিনিট অপেক্ষা করে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে একবার এটি ব্যবহার করুন। দূর হবে চুলের রুক্ষতা।

মধু ও অলিভ অয়েল
১ চা চামচ মধুর সঙ্গে ২ টেবিল চামচ অলিভ অয়েল মেশান। ভালো করে ব্লেন্ড করে নিন এই দুই উপকরণ। এবার মাথার ত্বকে মিশ্রণটি ঘষে ঘষে লাগান। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে নিন। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল।

ডিম ও মধু
পাত্রে একটি ডিমের সাদা অংশ নিন। ২ চা চামচ মধু মিশিয়ে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। ৩০ মিনিট রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চুল হবে কোমল ও ঝলমলে।

কলা ও মধু
একটি পাকা কলা চটকে ২ চা চামচ মধু মিশিয়ে নিন। মাথার তালুতে হেয়ার প্যাকটি লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চুলের রুক্ষতা দূর হবে।

মধু ও লেবুর রস
১ চা চামচ মধুর সঙ্গে ৫ টেবিল চামচ গোলাপজল মিশিয়ে নিন। এবার ২ টেবিল চামচ লেবুর রস মেশান। মিশ্রণটি দিয়ে চুল ধুয়ে নিন। ৫ থেকে ১০ মিনিট অপেক্ষা করে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল।

নারকেল তেল ও মধু
আধা চা চামচ মধুর সঙ্গে ২-৩ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে চুলের গোড়ায় লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল।

অ্যালোভেরা ও মধু
২ থেকে ৩ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ১ চা চামচ মধু মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ২০ মিনিট। ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল।

মধু ও আপেল সিডার ভিনেগার
১ চা চামচ মধুর সঙ্গে আধা চা চামচ আপেল সিডার ভিনেগার ও ৩ টেবিল চামচ গোলাপজল মিশিয়ে তৈরি করুন হেয়ার প্যাক। এটি দিয়ে চুল ধুয়ে অপেক্ষা করুন ৫ থেকে ১০ মিনিট। মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন চুল।

গ্রিন টি ও মধু
১ কাপ গ্রিন টি লিকারের সঙ্গে ১ চা চামচ মধু মিশিয়ে চুল ধুয়ে নিন। ৫ মিনিট পর শ্যাম্প্য দিয়ে ধুয়ে ফেলুন চুল। চুল হবে উজ্জ্বল ও ঝলমলে।

Googleplus Pint
Like - Dislike Votes 25 - Rating 4 of 10

পাঠকের মন্তব্য (0)