মানুষের ওপর জিনের প্রভাব আছে কি?

ইসলামিক শিক্ষা 17th Nov 17 at 9:18am 797
Googleplus Pint
মানুষের ওপর জিনের প্রভাব আছে কি?

প্রশ্ন : আমার প্রশ্ন হচ্ছে জিন সম্পর্কে। জিন তো দুনিয়াতে আছে। এটি মানুষের ওপর কতটুকু প্রভাব বিস্তার করে? আমার দুই বছরের একটা বাচ্চা আছে। সে প্রায়ই রাত ১টা থেকে ভোর ৫টা পর্যন্ত কাঁদতে থাকে। ডাক্তারকেও দেখিয়েছি, কোনো উপকার পাইনি। এর পর আমাদের মসজিদের হাফেজ সাহেবের কাছে নিয়ে গিয়েছি। উনি বলেছেন, আমার বাচ্চার ওপর খারাপ জিনের প্রভাব রয়েছে, যাকে আমরা বদনজর বলি। সেই হাফেজ সাহেব আমার বাচ্চাকে ঝেড়ে দিয়ে একটি তাবিজ দিলেন। আল্লাহর রহমতে আমার বাচ্চা এখন আর কান্নাকাটি করে না। এখন এই তাবিজটির ওপর আমরা কতটুকু বিশ্বাস রাখতে পারি?

উত্তর : মানুষের ওপর জিনের প্রভাব রয়েছে। খারাপ জিনরা কখনো কখনো মানুষের ক্ষতি করার চেষ্টা করে এবং অনেকের ক্ষতিও করে। এটি কোরআনের বক্তব্যের মাধ্যমে সুস্পষ্টভাবে সাব্যস্ত হয়েছে। জিনদের সেই ক্ষমতা বা শক্তি আছে। আপনার বাচ্চার ওপর জিনের আছর হতে পারে—এটা আমাদের বিশ্বাস করতে হবে।

এর পর আপনি মসজিদের ইমামের কাছে গিয়েছেন। তিনি আসলে সুন্নাহ অনুযায়ী ঝাড়-ফুঁক করলে ভালো হতো। জিনের আছর অথবা বদনজর যদি হয়, তাহলে তার জন্য শরিয়া অনুযায়ী ঝাড়-ফুঁক করাটাই জায়েজ হতো। কিন্তু তিনি তা না করে তাবিজ দিয়েছেন। এই তাবিজ দেওয়াটা হারাম ও শিরকি কাজ এবং এর ওপর বিশ্বাস স্থাপন করা কুফরি।

যদি আপনি বিশ্বাস স্থাপন করেন, তাহলে মুহাম্মদের (সা.) ওপর যা অবতীর্ণ হয়েছে, তার ওপর আপনি কুফরি করলেন। আপনার এই আকিদা সম্পূর্ণভাবে ইমান বিনষ্টকারী কাজ, এখান থেকে আপনাকে ফিরে আসতে হবে। তাবিজের মাধ্যমে আপনার সন্তানের ক্ষতি ছাড়া কোনো লাভ হবে না।

সূত্রঃ আপনার জিঙ্গাসা, এনটিভি অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 20 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)