যে সাতটি কথা স্ত্রীর মুখ থেকে শুনতে চান পুরুষরা…

লাইফ স্টাইল 15th Nov 17 at 9:41pm 618
Googleplus Pint
যে সাতটি কথা স্ত্রীর মুখ থেকে শুনতে চান পুরুষরা…

কী ভাবছেন? স্বামীকে খুব ভাল করেই চেনেন? তাঁর মনের সব গোপন কথা জানা রয়েছে আপনার? তাহলে শুনুন, এমনটা সত্যি নয় মোটেও। আপনার স্বামীর মনে বেশ কিছু আক্ষেপ রয়েছে। সমীক্ষা বলছে, অধিকাংশ ভারতীয় পুরুষই তাঁদের স্ত্রীর মুখ থেকে কিছু নির্দিষ্ট কথা শুনতে চান। কিন্তু যে কারণেই হোক, পুরুষদের সে ইচ্ছা সবক্ষেত্রে পূরণ হয় না। এই প্রতিবেদনে রইল সেই সব গোপন কথার হদিশ, যেগুলি স্ত্রীর মুখ থেকে শুনতে চান পুরুষরা।

১. একটি বেসরকারি সংস্থার সমীক্ষায় সাতজন স্বামী তাঁদের মনের আক্ষেপের কথা ফাঁস করেছেন। এই আক্ষেপের প্রথমেই রয়েছে, স্ত্রীর কাছ থেকে ‘তোমায় বড্ড ভালবাসি’ শুনতে চাওয়ার তীব্র আকাঙ্খা। দৈনন্দিন কাজের চাপে অধিকাংশ দাম্পত্যেই এখন নাকি স্ত্রীরা তাঁদের লাইফ পার্টনারকে ‘আই লাভ ইউ’ টুকু বলার সময় পান না। অথচ, এই তিনটি শব্দই কিন্তু আপনার ও আপনার পার্টনারের দাম্পত্যের মরা গাঙে নতুন জোয়ার এনে দিতে পারে।

২. একজন স্বামী বলছেন, ‘আমি জানি সন্তানরা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু তা বলে আমার দিকে একটুও নজর না দিয়ে শুধু সন্তানদেরই গুরুত্ব দিলে আমি অবহেলিত বোধ করি।’ তাঁর প্রশ্ন, স্ত্রীর কাছে একটু অ্যাটেনশন পেতে আমি আর কতদিন অপেক্ষা করব?

৩. ‘কোনও প্রশ্নের উত্তর দিচ্ছি না মানে এই নয় যে আমি কিছু লুকোচ্ছি। হতেই পারে আমি হয়তো অন্য কিছু ভাবছি বা আমার মাথা সে সময় ব্ল্যাঙ্ক।’, আক্ষেপ এক স্বামীর। অনেক স্ত্রীই মনে করেন, স্বামী কোনও প্রশ্নের উত্তর দিচ্ছেন না মানে হয়তো তিনি কিছু সিক্রেট রাখতে চান। কিন্তু আদতে এমনটা নাও হতে পারে।

৪. শয্যায় পুরুষরা কতটা পারদর্শী, সেটা স্ত্রীর মুখ থেকেই শুনতে ভালবাসেন তাঁরা। আর এক স্বামী বলছেন, ‘এটাকে পুরুষদের নিরাপত্তাহীনতা বলতেই পারেন। আমরা শয্যায় আমাদের পারফরম্যান্স নিয়ে সংশয়ে থাকি। পার্টনারের ভাল লেগেছে কি না, সেটা তাঁর মুখ থেকে শোনার চেয়ে বেশি আনন্দের আর কিছুই নয়।’

৫. স্ত্রীকে বাড়ির কোনও কাজে সাহায্য করলে, সে বিষয়ে খানিকটা প্রশংসা শুনতে চান পুরুষরা।

৬. শাশুড়ির সঙ্গে ঝগড়া হলে স্ত্রীরা তাঁদেরও তাতে জড়িয়ে ফেলুক, এটা খুবই অপছন্দ পুরুষদের। একদিকে মা, অন্যদিকে স্ত্রী- এই দুইয়ের দ্বন্দ্বের মধ্যে পড়তে চান না তাঁরা।

৭. আর এই আক্ষেপটা তো ভারতীয় পুরুষদের মধ্যে হামেশাই দেখা যায়। স্ত্রীই শয্যায় নেতৃত্ব দিক, এই সাধ প্রায় প্রতিটি পুরুষের মনের মধ্যেই থাকে। কিন্তু স্ত্রীরা মুখ ফুটে কেন কখনও বেডরুমে যাওয়ার কথা বলেন না, এটাই বুঝে উঠতে পারেন না অধিকাংশ পুরুষ। আর তাই তাঁরা মনে মনে চান, একদিন অন্তত স্ত্রী নিজেই এগিয়ে এসে রোমাঞ্চকর রাত কাটানোর প্রসঙ্গ তুলুক। -সংবাদ প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 12 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)