দামের তুলনায় বেশিই দিচ্ছে গ্যালাক্সি অন ম্যাক্স

মোবাইল ফোন রিভিউ 11th Nov 17 at 3:06pm 564
Googleplus Pint
দামের তুলনায় বেশিই দিচ্ছে গ্যালাক্সি অন ম্যাক্স

এই মুহূর্তে প্রযুক্তির বাজার আইফোনের নতুন তিন মডেল নিয়ে বেশ উত্তেজিত। তাই বলে যে অন্যান্য ব্র্যান্ডের নতুন কোনো মডেল আসলে কোনো আলোচনা হবে না তা নয়। ইতিমধ্যে স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি অন ম্যাক্সকে প্রশংসায় ভাসাচ্ছেন অনেকে।

এমনিতেই স্যামসাং কিছু বের করলে তা নিয়ে গবেষণা শুরু হয়ে যায়। মধ্যম বাজেটের ফোনের মধ্যে জে সিরিজের এই মডেলটি দারুণ পারফরমেন্স নিয়ে এসেছে। বাজারের যে অংশটি জিয়াওমি, মটোরলা, অপ্পো আর ভিভো'র মতো মোবাইলগুলো দখল করে রেখেছে, সেখানেই আগ্রহ স্যামসাংয়ের।

অ্যান্ড্রয়েড নুগেট ৭.১.১ নিয়ে এসেছে গ্যালাক্সি অন ম্যাক্স। এর শক্তিশালী ক্যামেরা, ব্যাটারি আর পারফরমেন্স নিয়ে বিশেষজ্ঞরা ভালো কথাই বলছেন। ভারতীয় বাজারে দাম ধরা হয়েছে ১৬৯৯০ রুপি। মধ্যম বাজেটের ফোনটিতে রীতিমতো ফ্ল্যাগশিপ মডেলের অনেক ফিচার দেওয়া হয়েছে।

৫.৭ ইঞ্চি এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। মিডিয়াটেক হেলিও পি২৫ প্রসেসরে গতি জোগাবে ৪ জিবি র‍্যাম। অভ্যন্তরে রয়েছে ৩২ জিবি স্টোরেজ। সামনে আর পেছনের ক্যামেরাও কিন্তু খুবই শক্তিশালী। দুটো ক্যামেরাই ১৩ মেগাপিক্সেলের। ব্যাটারি ৩৩০০এমএএইচ শক্তির।

আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এটি খুব মসৃণভাবে কাজ করে। অ্যালুমিনিয়াম ফ্রেমের দেহে চকচকে গ্লাস প্যানেল দেওয়া হয়েছে। এই মোবাইলটি হাতে ধরতে আরো বেশি আরাম। পেছনের ক্যামেরায় এলইডি ফ্ল্যাশ রয়েছে। এটি এফ১.৭ লেন্স সম্পন্ন ক্যামেরা। দুটি ক্যামেরাতেই দারুণ ছবি ওঠে। বাইরে এবং ঘরের ভেতরে চমৎকার সব ছবি ওঠে।

বিশেষজ্ঞদের মতে, দামের তুলনায় বেশিই দিয়েছে স্যামসাং। কাজেই অন্যান্য ব্র্যান্ডের সঙ্গে বেশ ভালো প্রতিযোগিতা করবে। ইতিমধ্য ফোনটি ভক্তদের তুষ্ট করতে পেরেছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)