মামলা জিতে সমুদয় অর্থ শিশুদের দান করলেন মেসি

খেলাধুলার বিবিধ 4th Nov 17 at 11:25am 580
Googleplus Pint
মামলা জিতে সমুদয় অর্থ শিশুদের দান করলেন মেসি

কেবল জাদুকরী ফুটবল নয়; দানশীলতার জন্যও বিখ্যাত আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। ফুটবল থেকে আয় করা লাগামছাড়া অর্থের বড় একটি অংশ তিনি ব্যয় করেন সুবিধাবঞ্চিত শিশুদের জন্য।

মাঝে মধ্যেই মেসির এমন দানের খবর মিডিয়ায় আসে। এবার মানহানির মামলা জিতে প্রাপ্ত ক্ষতিপূরণের সমস্ত অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের জন্য দান করলেন বার্সেলোনা ফরোয়ার্ড।

এবার মেসির মানহানির মামলা জেতার ব্যাপারটি পরিস্কার করা দরকার। গতবছর স্প্যানিশ সংবাদমাধ্যম 'লা র‍্যাজন' এর প্রতিবেদক আলফোনসো ইউসিয়া মেসিকে জড়িয়ে একটি ভুয়া প্রতিবেদন ছাপিয়েছিলেন। এতে তিনি দাবি করেছিলেন মেসি ডোপিং করেন! এই প্রতিবেদনের বিরুদ্ধে মানহানির মামলা করেন মেসি। গত বছরের ৭ জুলাই কাতালান আদালতের রায় মেসির পক্ষে আসে। ওই প্রতিবেদনটিকে 'মিথ্যা' এবং 'অপ্রয়োজনীয়' হিসেবে উল্লেখ করেন আদালত এবং মেসিকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন।

আদালতের সেই নির্দেশে এক বছরের বেশি সময় পর ক্ষতিপূরণের নগড় ৭০ হাজার ইউরো হাতে পেয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। তবে তিনি এভাবে মামলা জিতে নিজের কোষাগার পূর্ণ করতে চাননি।

আগেই ঘোষণা দিয়েছিলেন, মামলা জিতলে সমুদয় অর্থ দান করবেন তিনি। ঘোষণা অনুসারে ৭০ হাজার ইউরোর পুরোটাই তিনি 'ডক্টরস উইদাউট বর্ডারস' নামক একটি দাতব্য সংস্থাকে দান করে দিয়েছেন। সংস্থাটি যুদ্ধবিধ্বস্ত এবং উন্নয়নশীল দেশগুলোতে সুবিধাবঞ্চিত শিশুদের চিকিৎসায় কাজ করে থাকে।

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য 'মেসি ফাউন্ডেশন' নামে মেসির নিজের একটি সংস্থা আছে। গত মে মাসে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার স্কুলগুলোতে ২০টি শ্রেণিকক্ষ তৈরি করেছে এই সংস্থাটি।

এছাড়া বিশ্বের নানা প্রান্তে যখনই কোনো সংস্থা শিশুদের জন্য অর্থসাহায্য চেয়ে থাকে, কখনই না করেন না ফুটবল জাদুকর।

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)