তিন স্তরের ট্রাফিক জ্যামের যত সুবিধা

মজার সবকিছু 3rd Nov 17 at 2:28pm 506
Googleplus Pint
তিন স্তরের ট্রাফিক জ্যামের যত সুবিধা

ট্রাফিক জ্যামে দিন দিন সহ্যের সীমা অতিক্রম করে যাচ্ছে। জ্যাম কমানোর জন্য ওভারব্রিজ করা হলেও এখন উল্টো সেখানে জ্যামের জন্য চলাফেরা করা যায় না। তাই বলে কি বিরক্ত হবেন? একদম না। কেননা, হাস্যরস বরাবরের মতো কাল্পনিক তদন্ত করে ওভারব্রিজের তিন স্তরের জ্যামের কিছু সুবিধা পেয়েছে। আসুন পড়ে নিই।

১. যখন দেখবেন তিন স্তরেই ট্রাফিক জ্যাম, তার মানে গাড়িতে বসা মানে সময় নষ্ট। সুতরাং হেঁটেই রওনা হন গন্তব্যে। মনে রাখবেন, হাঁটলে ডায়াবেটিকসহ অনেক রোগের ঝুঁকি কমে।

২. আগে শুধু এক স্তরেই ট্রাফিক জ্যাম লাগত। এখন সেটা ওভারব্রিজের সুবাদে তিন স্তরে লাগে। তার মানে এভাবে ট্রাফিক জ্যাম দিন দিন বাড়লে একসময় হয়তো ট্রাফিক জ্যাম বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা যাবে। এভাবে কল্পনা করুন, দেখবেন বেইজ্জতি কম অনুভব হবে।

৩. একসময় মাত্র এক স্তরের ট্রাফিক জ্যাম লাগত। সে জন্য রাস্তায় বসে দেশ ও জাতি নিয়ে ভাবার তেমন সুযোগ থাকত না। এখন তিন স্তরের জ্যাম। তার মানে আপনি প্রচুর সময় নষ্ট করার সুযোগ পাবেন। তো, সে সময়ে আপনি চাইলে দেশ ও জাতি নিয়ে বেশি বেশি ভাবতে পারেন। মনে রাখবেন, বেশি বেশি ভাবতে ভাবতে যদি আপনি কোনোরকম বুদ্ধিজীবী হয়ে যেতে পারেন, তাহলে আপনার ভবিষ্যৎ উজ্জ্বল।

কেননা, টিভি চ্যানেল বাড়ার সঙ্গে সঙ্গে দেশে টক শো বুদ্ধিজীবীদের চাহিদা বাড়ছে। সুতরাং বলা যায়, আজকের ট্রাফিক জ্যামের ভুক্তভোগী, আগামী দিনের বুদ্ধিজীবী।

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)