ত্বকের যত্নে টক দইয়ের প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 2nd Nov 17 at 3:24pm 124
Googleplus Pint
ত্বকের যত্নে টক দইয়ের প্যাক

টক দইয়ের রয়েছে নানা উপকারিতা। এর পাশাপাশি এটি আমাদের রূপচর্চার কাজেও সমান কার্যকর। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি, মসৃণ আর দাগমুক্ত করতেও এর জুড়ি নেই। তবে তার আগে জেনে নিতে হবে প্যাক তৈরির নিয়ম ও ব্যবহার। চলুন তবে জেনে নেয়া যাক-

অমসৃণ ও রুক্ষ ত্বকের জন্য টক দই খুব উপকারী। এক কাপ টক দই ও দুটি কলা চটকে ভালো করে মিশিয়ে নিয়ে। গোসলের আগে পুরো শরীরের ত্বকে লাগিয়ে নিতে হবে। এরপর ২০ মিনিট অপেক্ষা করে গোসল করে ফেলতে হবে। দেখবেন ত্বকের মসৃণতা দেখে বুঝবেন কত উপকার হয়েছে।

ত্বকের অবাঞ্ছিত লোম নিয়ে বিব্রত থাকেন অনেকেই। পার্শ্ব প্রতিক্রিয়াবিহীনভাবে এই অবাঞ্ছিত লোম দূরীকরণে সাহায্য করতে পারে দই। ১ টেবিল চামচ টক দই, ২ টেবিল চামচ ময়দা, ১ চা চামচ লেবুর রস ও ১ চিমটি হলুদ মিশিয়ে ঘন পেস্ট তৈরি করতে হবে।

তারপর ত্বকে পুরু করে প্রলেপ দিয়ে শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। এরপর পানি দিয়ে ভালো করে ঘষে ঘষে ধুয়ে ফেলতে হবে। সপ্তাহে ৩-৪ বার এই উপকরণ ব্যবহার করতে হবে। এই মিশ্রণটি লোমের রং পরিবর্তন করে এবং লোম ওঠার পরিমাণ কমিয়ে দেবে।

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে দইয়ের জুড়ি নেই। টক দই, বেসন ও মধু মিশিয়ে নিতে হবে ভালো করে। মুখসহ পুরো শরীরের ত্বকে ব্যবহার করে। আধা ঘণ্টা পর ম্যাসাজ করে ধুয়ে ফেলতে হবে। নিয়মিত ব্যবহারে ত্বকের রং হবে আরো উজ্জ্বল ও প্রাণবন্ত।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 13 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)