হোয়াটসঅ্যাপে অনাকাঙ্ক্ষিত বার্তা মোছা যাবে

ইন্টারনেট দুনিয়া 29th Oct 17 at 10:37pm 936
Googleplus Pint
হোয়াটসঅ্যাপে অনাকাঙ্ক্ষিত বার্তা মোছা যাবে

ভার্চ্যুয়াল জগতে বন্ধুদের সঙ্গে খোশগল্পে ব্যস্ত? এমন মুহূর্তে বন্ধুর উদ্দেশে লেখা কোনো খুদে বার্তা ভুলে পাঠিয়ে দিলেন সহকর্মীকে। ভাবুন তো, আপনার অবস্থা কেমন হবে? নিশ্চয়ই বিব্রতকর। এরপর ‘দুঃখিত, ভুলে চলে গেছে’ বলা ছাড়া আর কোনো উপায় নেই।

এমন বিব্রতকর অবস্থা থেকে রেহাই দিতে খুদে বার্তা পাঠানোর মাধ্যম হোয়াটসঅ্যাপ চালু করছে ‘আনসেন্ড’ নামের বিশেষ একটি সুবিধা। অনাকাঙ্ক্ষিত কোনো বার্তা কারও কাছে গেলে তা আবার ফিরিয়ে আনা যাবে এই সুবিধার মাধ্যমে।

হোয়াটসঅ্যাপে পাঠানো কোনো খুদে বার্তায় চেপে ধরলেই ডিলিট মেনু আসে। নতুন এই সুবিধার মাধ্যমে বার্তায় চেপে ধরলে শুধু নিজের জন্য কিংবা সবার জন্যই খুদে বার্তাটি মুছে ফেলার সুবিধা পাওয়া যাবে। সবার জন্য বার্তাটি মুছে ফেলা বোতামে চাপলেই বার্তাটি প্রেরক এবং প্রাপক দুজনের কাছ থেকেই মুছে যাবে। সেই মুছে ফেলা বার্তার বদলে সেখানে উল্লেখ থাকবে ‘এই বার্তাটি মুছে ফেলা হয়েছে’। এ সুবিধা পেতে প্রেরক এবং প্রাপক দুজনকেই হোয়াটসঅ্যাপের সর্বশেষ সংস্করণ হালনাগাদ করতে হবে। তবে বার্তাটি সফলভাবে মুছে ফেলা হয়েছে কি না এমন কোনো সংকেত দেবে না অ্যাপটি।

ডিজিটাল যোগাযোগমাধ্যমে এই সুবিধা নতুন নয়। গুগল তাদের জিমেইল অ্যাপে ইতিমধ্যে এই সুবিধা ব্যবহার করছে।

এ ছাড়া জনপ্রিয় যোগাযোগমাধ্যম ভাইবার এ সুবিধা চালু করছে বহু আগেই। সে যাই হোক, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আশা করছে, শিগগিরই আনসেন্ড সুবিধাটি তাদের নতুন সংস্করণে হালানাগাদ করা হবে। এরপর আর বিব্রত হতে হবে না খুদে বার্তা পাঠানোর এই মাধ্যম ব্যবহারকারীদের।

সূত্র: ম্যাশেবল

Googleplus Pint
Like - Dislike Votes 48 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)