সবদিক থেকেই এক দানব, আসছে 'নকিয়া মেজ'

মোবাইল ফোন রিভিউ 29th Oct 17 at 10:18am 584
Googleplus Pint
সবদিক থেকেই এক দানব, আসছে 'নকিয়া মেজ'

এক সময়ের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ফোন নির্মাতা নকিয়া আরো আগেই অ্যান্ড্রয়েড দুনিয়ায় ফিরে এসেছে। মধ্যম বাজেটের ফোনগুলো মানুষের মন কাড়তে পেরেছে। কিন্তু সেই হারানো ঐতিহ্য আবারো ফিরে পেতে মুখিয়ে আছে তারা। আর সে কারণেই তাদের পরবর্তী ফোনটি মানুষের মাথা ঘুরিয়ে দেবে। নামটাও দেওয়া হয় সেই ইঙ্গিত করেই। আসছে নকিয়া মেজ। এর ভেতরটায় গোলকধাঁধার আকর্ষণ।

বিশেষজ্ঞদের মতে, অনেক দিক থেকেই নকিয়া মেজ এক দারুণ আকর্ষণীয় ফোন। ঠিক একটা মেজে প্রবেশ করলে আপনি যেমন বেরোনোর পথ খুঁজে পাবেন না, তেমনই হবে এ ফোনে ঢুকলে। মেজের যেমন কোণায় কোণায় লুকিয়ে আছে রহস্য আর উত্তেজনা, তেমনই হবে ফোনটি। ফোনের কোনো একটা কোণায় গেলেই সেখানে অনেক কিছু খুঁজে পাবেন।

স্মার্টফোন ব্যবহারে নতুন অভিজ্ঞতা দেবে এই ফোনটি। এতে থাকবে ৮ জিবি র‍্যাম। ইতিমধ্যে আইপি৬৮ সার্টফিকেট পেয়ে গেছে। ফলে ময়লা বা পানিতে ব্যবহার করতে পারবেন নিশ্চিন্তে। এতে থাকবে সুপার অ্যামোলেড স্ক্রিন। চলবে স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট। অভ্যন্তরে ১২৮ এবং ২৫৬ জিবি র‍্যামের দুটি সংস্করণ।

এর ক্যামেরায় রয়েছে বাড়তি আকর্ষণ। বেশ কিছু সূত্র থেকে গুজব ছড়িয়েছে যে, পেছনে দেওয়া হবে ২৪ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা। আর সামনেও থাকবে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এতে ফটোগ্রাফির মৌলিক অপশনগুলো অবশ্যই দেওয়া থাকবে।

ব্যাটারির শক্তিতেও চমক থাকছে। নকিয়া মেজ-এ থাকবে ৭০০০এমএএইচ ব্যাটারি। একটানা ব্যবহারে ৪৮ ঘণ্টা চলবে অনায়াসে। অ্যান্ড্রয়েড ওরিও ৮.০ অপারেটিং দেওয়া হবে। ব্ল্যাক, সিলভাব আর ডার্ক ব্লু রং নিয়ে আসবে।

নির্মাতা এইচএমডি গ্লোবাল জানিয়েছে, এর দাম ৫০০ ডলারের আশপাশে হবে। অর্থাৎ, স্পেসিফিকেশনের তুলনায় দাম খুব বেশি নয়।

সূত্র : প্রাইস পনি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 9 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)