গ্রিন টি: চুল বাড়বে দ্রুত

রূপচর্চা/বিউটি-টিপস 27th Oct 17 at 6:58pm 209
Googleplus Pint
গ্রিন টি: চুল বাড়বে দ্রুত

গ্রিন টি এমন কিছু উপাদানে সমৃদ্ধ যা চুলের বৃদ্ধি বাড়াতে পারে। চুল পড়া কমানোর পাশাপাশি চুলে ঝলমলে ভাব নিয়ে আসতে নিয়মিত ব্যবহার করতে পারেন গ্রিন টি। এছাড়া খুশকি দূর করে চুল মজবুত করতেও এই উপাদানের জুড়ি নেই। গ্রিন টি ও মধু মিশিয়ে পান করলেও ভালো থাকবে চুল। এজন্য ১ কাপ পানিতে ১ চা চামচ গ্রিন টি পাতা ও আধা চা চামচ মধু এবং লেবুর রস মিশিয়ে মৃদু আঁচে চুলায় রাখুন ৫ মিনিট। চুলা থেকে নামিয়ে ছেঁকে পান করুন গ্রিন টি।

গ্রিন টি কন্ডিশনার
৩ টেবিল চামচ গ্রিন টি ২ কাপ পানিতে ফুটিয়ে নিন। লিকার ঠাণ্ডা হলে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল মেশান। চুলে শ্যাম্পু করার পর ভালো করে ধুয়ে গ্রিন টি এর লিকার দিয়ে ধুয়ে নিন চুল। এরপর আর পানি দিয়ে ধোয়ার প্রয়োজন নেই। এটি প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে কাজ করবে। ভিটামিন বি সমৃদ্ধ গ্রিন টি চুল নরম ও ঝলমলে করে। চুলের আগা ফাটা রোধ করতেও নিয়মিত ব্যবহার করতে পারেন এই কন্ডিশনার।

গ্রিন টি হেয়ার প্যাক
৪ টেবিল চামচ গ্রিন টি ৩ কাপ পানিতে ফুটিয়ে লিকার বানিয়ে নিন। এবার মুঠোভর্তি মেথি পাতা ও চায়ের লিকার ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করুন। পেস্ট তৈরি হলে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত পেস্টটি লাগিয়ে রাখুন। কয়েক ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন মাইল্ড শ্যাম্পু দিয়ে। সপ্তাহে একবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক। গ্রিন টিতে থাকা ভিটামিন সি, ই এবং অ্যান্টিঅক্সিডেন্ট চুল দ্রুত বাড়তে সাহায্য করে। পাশাপাশি চুল পড়া কমায় এটি।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)