প্রথম মিলনের আগে এই বিষয়গুলি মাথায় না রাখলেই নয়

লাইফ স্টাইল 26th Oct 17 at 2:05pm 642
Googleplus Pint
প্রথম মিলনের আগে এই বিষয়গুলি মাথায় না রাখলেই নয়

প্রেমের আসার কোনও দিনক্ষণ নেই। কখন, কোথায়, কীভাবে, কতবার হবে তা কেউ বলতে পারে না। তবে যতবারই আসুক সেই প্রথমবারের প্রথম ছোঁয়ার ব্যাপারই আলাদা। সেই অনুভূতি জীবনে আর কোনওদিন ফিরে আসে না।

আবেগের সেই মুহূর্তেও কিন্তু একটু সাবধান থাকতে হয়। আনকোরা শরীরের ছোঁয়া যেন বিপদ হয়ে না দাঁড়ায়। আবার মিলনের আনন্দও যেন এতটুকু কম না হয়। খেয়াল তো রাখতেই হবে। তাই রইলো কিছু পরামর্শ –

১) নিরাপত্তা- যৌন সম্পর্কের ক্ষেত্রে এটিই সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই প্রথমেই বলে নেওয়া ভাল। সঙ্গীর সঙ্গে প্রথমবার মিলনের আগে অবশ্য যৌনতা সম্পর্কে ভালভাবে জেনে নেবেন। আর প্রয়োজনীয় নিরোধ ব্যবহার করবেন। অযাচিত যৌনরোগ কোনও ক্ষেত্রেই কাম্য নয়।

২) উৎসাহ – সঙ্গমের ক্ষেত্রে দুই পক্ষেরই সমান উৎসাহ থাকা বাঞ্ছনীয়। আপনার যতটা আগ্রহে সঙ্গীর সাড়া দেওয়াটাও আবশ্যক। কেবলমাত্র করতে হবে বলেই যৌন সম্পর্কে লিপ্ত হবেন না। তা উপভোগ করবেন। আর খেয়াল রাখবেন যেন আপনার সঙ্গীও তা উপভোগ করেন।

৩) নিয়ন্ত্রণ- উৎসাহ ভাল কিন্তু অতিরিক্ত উৎসাহ আবার ভাল না। সঙ্গমের মাঝে নিঃশ্বাস নিতে ভুলবেন না। অনেকেই আবেগের তোড়ে ভেসে যান। এই কাজটি করবেন না। যতক্ষণ পারবেন সঙ্গীকে সুখ দেওয়ার ভরপুর চেষ্টা করবেন। একপক্ষ সুখী হলে অন্যপক্ষও সেই সুখ অনুভব করবেন।

৪) ফোরপ্লে – এই বিষয়টি প্রথম সঙ্গমের ক্ষেত্রে খুবই প্রয়োজন। যৌনতা মানেই কেবল দুই লিঙ্গের মিলন নয়। তাঁর আগে ও পরে অনেক এমন বিশেষ ছোঁয়া থাকে যা আপনার সঙ্গীর ভাল লাগতে পারে। মনে রাখবেন কামফর্ট লেভেলই শেষ কথা।

৫) সঙ্গীর ইচ্ছে – সঙ্গমের ক্ষেত্রে নিজের সুখের চেয়েও সঙ্গীর সুখের কথাটা মাথায় রাখা বেশি প্রয়োজনীয়। কীসে আপনার সঙ্গী বেশি খুশি হচ্ছে তা জানতে হবে। চাইলে আপনি এ নিয়ে খোলাখুলি তাঁর সঙ্গে আলোচনাও করে নিতে পারেন। অনে নেট প্র্যাকটিসও হয়ে যাবে।

৬) প্রতিক্রিয়া- প্রথমবার মিলনের অনুভূতি সবসময় আলাদা হয়। এই অনুভব সঙ্গমের পর অবশ্য সঙ্গীর সঙ্গে শেয়ার করবেন। ভাল-মন্দ দু’টিই তো আপেক্ষিক। মনের কথাটা বলতে লজ্জা পাবেন না।

৭) কৃত্রিম উপকরণ- শরীর যথাযথ সায় দিচ্ছে না অথচ মন চাইছে। এমন পরিস্থিতিতে একটু কৃত্রিম উপায় ব্যবহার করতে লজ্জা পাবেন না। চাইলে জল কিংবা সিলিকন যুক্ত কন্ডোম ব্যবহার করতে পারেন। তবে তৈলাক্ত পদার্থ ব্যবহার না করাই মঙ্গল।

৮) শীঘ্র পতন- প্রথমবারেই অনেক সময় শীঘ্র পতন কিংবা চটজলদি ওরগ্যাজমও হয়ে যেতে পারে। তা বলে এটা ভাবেন না যে আপনার সঙ্গীর মধ্যে কোনও খুঁত রয়েছে। অনেক সময় পারফেকশন আসতে একটু সময় লাগে। তাই সঙ্গমের অভ্যাস বজায় রাখবেন।

৯) বাস্তব- অনেক সময় পর্ন সাইটগুলি দেখে অনেকে যৌনতা নিয়ে অতিরিক্ত কিছু কল্পনা করে ফেলেন। একাধিক ভুল ধারণাও পোষণ করেন। ক্যামেরার সামনে যৌনতায় অনেক বিশেষ এফেক্ট ব্যবহার করা হয়। বাস্তবের সঙ্গে তার কোনও সম্পর্ক নেই। নিজের অভিজ্ঞতা ও আবেগকেই গুরুত্ব দেবেন। আর অবশ্য বাস্তবের কথা মাথায় রাখবেন।

সূত্রঃ সংবাদ প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 9 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)