জানেন, সঙ্গমের স্বপ্ন আপনার বাস্তব জীবনে কী সংকেত দেয়?

লাইফ স্টাইল 24th Oct 17 at 8:19am 588
Googleplus Pint
জানেন, সঙ্গমের স্বপ্ন আপনার বাস্তব জীবনে কী সংকেত দেয়?

মিলনের স্বপ্ন দেখেছেন কখনও? উত্তরে যাঁরা ‘হ্যাঁ’ বলবেন তাঁদের সংখ্যা নেহাত কম নয়। সঙ্গমের স্বপ্নে কখনও ধরা দেন চেনা মানুষ তো কখনও মুখটা হয় অত্যন্ত অচেনা। কখনও সমলিঙ্গের প্রতি আকর্ষণ, তো কখনও আবার খুব কাছের বন্ধুকেই মিলনের সঙ্গী হিসেবে দেখেন অনেকে। কিন্তু চোখ খুলতেই ব্যস্ত জীবনে সেসব নিয়ে আর ভাবেন না।

স্বপ্নকে স্বপ্নলোকেই ঠেলে দিয়ে বাস্তবের মাটিতে দাঁড়িয়ে পড়েন। কিন্তু স্বপ্নগুলি শুধুই কি স্বপ্ন? ভেবে দেখেছেন, এমন স্বপ্ন কেন দেখছেন? কী ইঙ্গিত দেয় এগুলি? আসলে ভিন্ন সঙ্গমের স্বপ্নের সংকেতও আলাদা আলাদা। যার সঙ্গে জড়িয়ে থাকে আপনার ব্যক্তিত্ব, ভাবনা, আকাঙ্ক্ষার দিকগুলি। এমনই কিছু মিলনের স্বপ্নের ব্যাখ্যা রইল এই প্রতিবেদনে।

অচেনা ব্যক্তির সঙ্গে সঙ্গম:
এমনটা হতেই পারে যে আপনি স্বপ্নে এমন এক ব্যক্তির সঙ্গে মিলনে লিপ্ত হয়েছেন যিনি আপনার কাছে অচেনা। আপনার বাস্তব জীবনে তাঁকে কখনও দেখেননি। সেক্ষেত্রে খেয়াল রাখতে হবে সেই ব্যক্তির চারিত্রিক বৈশিষ্ট্য। তিনি যদি দুর্বল ব্যক্তি হন তার মানে আপনার ব্যক্তিত্ব দুর্বল। আর সুঠাম পুরুষ হওয়ার ইঙ্গিত সঠিক ব্যালেন্স রেখেই বৃদ্ধি পাচ্ছে আপনার ব্যক্তিত্ব।

ধর্ষণ:
সাধারণত মহিলাদের ক্ষেত্রে এ ধরনের স্বপ্নের কথা বেশি শোনা যায়। এখানে তাঁদের কথা বলা হচ্ছে যাঁদের বাস্তব জীবনে ধর্ষণের মতো ভয়ঙ্কর পরিস্থিতির শিকার হতে হয়নি। ঘুমের মধ্যেই ঘাম হয়, অনেকের ঘুম ভেঙেও যায়। এমন স্বপ্নের অর্থ শারীরিক অথবা মানসিকভাবে ভেঙে পড়েছেন আপনি। তা সে যে কোনও কারণে হতে পারে। অফিসের চাপ, বাড়ির চাপ, অপ্রত্যাশিত সন্তান জন্মের চাপের মতো ঘটনার কারণে এ ধরনের স্বপ্ন দেখে থাকেন অনেকে। হতাশা, দুর্বলতা, ভয়, অপমানের মতো বিষয়গুলির জন্যই ধর্ষণের স্বপ্ন আসে।

প্রাক্তনের সঙ্গে সঙ্গম:
সঙ্গমের স্বপ্নের এটি অত্যন্ত পরিচিত একটি রূপ। নারী-পুরুষ নির্বিশেষে এ স্বপ্ন দেখে থাকেন। আর অধিকাংশই এর অর্থ খুঁজে বের করেন, প্রাক্তনের সঙ্গে হয়তো সম্পর্ক গড়ার বাসনা নতুন করে জন্মেছে। এমনটা ভাবলে ভুল ভাবছেন। আসলে এ স্বপ্নে প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার কোনও ভূমিকা নেই। রয়েছে আপনার ইচ্ছার। হয়তো নতুন পার্টনারের সঙ্গেও আপনি সেভাবেই সঙ্গমে লিপ্ত হতে চান, যেভাবে স্বপ্নে ধরা দিয়েছেন। আপনার আকাঙ্ক্ষাই এই অবচেতন মনের মূল বক্তব্য।

সমলিঙ্গের সঙ্গে সঙ্গম:
খোলা চোখের বাস্তবে আপনি স্ট্রেট। সমলিঙ্গের প্রতি একেবারেই যৌন আসক্তি নেই। তা সত্ত্বেও কাছের বন্ধু (পুরুষের ক্ষেত্রে) বা বান্ধবীর (মহিলাদের ক্ষেত্রে) সঙ্গে মিলনের স্বপ্ন আপনাকে বিভ্রান্ত করেছে। নিজের ব্যক্তিত্ব নিয়ে বেশ চিন্তিত হয়ে পড়েছেন। ভয় পাওয়ার বা চিন্তার কারণ নেই। ভেবে দেখুন যাঁকে নিয়ে এই স্বপ্নটি দেখলেন সম্প্রতি তাঁর কোনও কাজ বা স্বভাব আপনার মন ছুঁয়েছে কিনা। আপনিও হয়তো সেই কাজ করতে ইচ্ছুক অথবা একই চারিত্রিক বৈশিষ্ট্যের সন্ধানী। এই কারণেই এমন স্বপ্ন আসে অবচেতন মনে।

অপছন্দের ব্যক্তির সঙ্গে সঙ্গম:
বাস্তবে তাঁকে হয়তো দুচোখে দেখতে পারেন না। সাপে নেউলে সম্পর্ক। অথচ স্বপ্নে এমন অদ্ভুতভাবে ধরা দিল সে। এর অর্থ হতে পারে, ওই মানুষটির সঙ্গে আপনি বিবাদ মিটিয়ে নিতে চান। অথবা তাঁর কোনও একটি বিষয়কে আপনি হিংসা করেন। তা চাকরিও হতে পারে বা সৌন্দর্যও।

সেলিব্রিটির সঙ্গে সঙ্গম:
স্বপ্নে সলমন খান বা হৃতিক রোশন এসে চরম রতিসুখ দিয়েছেন কখনও। অথবা ক্যাটরিনা কাইফকে কখনও খুব কাছ থেকে অনুভব করেছেন স্বপ্নে। এর দু’টি সংকেত হতে পারে। এক, আপনি সত্যিই এই সেলেবদের সঙ্গে মিলনে লিপ্ত হতে চান। দুই, এঁদের নাম-যশ-খ্যাতি আপনাকে তীব্রভাবে আকর্ষণ করে। -সংবাদ প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 13 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)