মহিলাবিষয়ক অধিদপ্তরে সরকারি প্রকল্পে ৮৫২ নিয়োগ

সরকারি চাকরি 19th Oct 17 at 8:10pm 1,644
Googleplus Pint
মহিলাবিষয়ক অধিদপ্তরে সরকারি প্রকল্পে ৮৫২ নিয়োগ

ফ্যাশন ডিজাইন, ব্লক বাটিক, ক্রিস্টাল শোপিস তৈরিসহ ১০টি ট্রেডে প্রশিক্ষক নেবে মহিলাবিষয়ক অধিদপ্তর। প্রতিটি উপজেলায় দুইজন করে সারা দেশে ৪২৬টি উপজেলায় নেওয়া হবে মোট ৮৫২ জন।

পদের নাম
‘উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ’ প্রকল্পের আওতায় ফ্রন্ট ডেস্ক ম্যানেজমেন্ট, ট্যুরিস্ট গাইড, ফ্যাশন ডিজাইন, সেলসম্যানশিপ, ভারমিন কম্পোস্ট, বিউটিফিকেশন, ব্লক বাটিক, টেইলরিং, শতরঞ্জি মেকিং, ক্রিস্টাল শোপিস তৈরি, ডেকোরেটেড ক্যান্ডেল মেকিং ও উলেন ড্রেস, মাশরুম অ্যান্ড অ্যাপিকালচার বিষয়ে প্রশিক্ষক নেবে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের মহিলাবিষয়ক অধিদপ্তর। এক বছরের জন্য নিয়োগ দেওয়া হবে অস্থায়ী ভিত্তিতে।

আবেদনের যোগ্যতা
- এইচএসসি অথবা সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা থাকলে আবেদন করা যাবে প্রশিক্ষক পদে।

- সংশ্লিষ্ট পদে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

- দেশের যেকোনো উপজেলায় প্রশিক্ষক পদে আবেদন করা যাবে।

বয়সসীমা: ৩০ অক্টোবর তারিখে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর।

আবেদনের শেষ তারিখ: ৩০ অক্টোবর ২০১৭।

বেতন ও সুযোগ-সুবিধা: প্রশিক্ষকরা চুক্তিভিত্তিক মাসিক ১৫৬৫০ টাকা বেতন পাবেন। নিয়োগ এক বছরের জন্য হলেও মহিলাবিষয়ক অধিদপ্তর প্রয়োজন মনে করলে প্রকল্পের মেয়াদ বাড়াতে পারে। তখন বাড়তে পারে নিয়োগ চুক্তির মেয়াদও।

আবেদনের নিয়ম
আবেদন ফরম পাওয়া যাবে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় (www.mowca.gov.bd) এবং মহিলাবিষয়ক অধিদপ্তরের (www.dwa.gov.bd) ওয়েবসাইটে। এ৪ সাইজের কাগজে ফরম প্রিন্ট করে নির্দেশনা অনুসারে পূরণ করে জমা দিতে হবে ৩০ অক্টোবরের মধ্যে। আবেদন করা যাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাকরির এক পাতার নির্ধারিত ফরমেও। প্রতি উপজেলায় নেওয়া হবে দুটি করে ট্রেডের প্রশিক্ষক। উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে ট্রেডের নাম জানা যাবে। পরে প্রকল্প পরিচালক বরাবর লেখা আবেদনপত্র জমা দিতে হবে সংশ্লিষ্ট উপজেলার মহিলাবিষয়ক কর্মকতার কার্যালয়ে। খামের ডান পাশে পদের নাম, উপজেলা ও জেলার নাম লিখতে হবে। কোটায় আবেদন করলে খামের ওপর তা উল্লেখ করতে হবে। চাকরিরতদের আবেদন করতে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে।

আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে শিক্ষা সনদ, অভিজ্ঞতার সনদ, জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ ও নাগরিকত্ব সনদের সত্যায়িত কপি। লাগবে সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি। ফি বাবদ ১০০ টাকা ট্রেজারি চালানের মাধ্যমে প্রকল্প পরিচালক (আইজি), ঢাকা বরাবর জমা দিতে হবে। ১-৩০২১-৫০০৪-২০৩১ কোডে টাকা জমা দিয়ে চালানের মূল কপি আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে।

যোগাযোগ
প্রতিটি উপজেলার মহিলাবিষয়ক কার্যালয়ে। মহিলাবিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, ৩৭/৩ ইস্কাটন গার্ডেন রোড, ঢাকা—এই ঠিকানায়ও যোগাযোগ করা যাবে।

বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে http://www.dwa.gov.bd/site/notices/bc7bd835-a4a7-46b7-ba38-cadcff54aabb লিংকে।

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)