ত্বক সুন্দর রাখবেন যেভাবে

রূপচর্চা/বিউটি-টিপস 17th Oct 17 at 3:53pm 404
Googleplus Pint
ত্বক সুন্দর রাখবেন যেভাবে

সুন্দর ও কোমল ত্বক চাই আমরা সবাই। কিন্তু নানাভাবে প্রতিদিনই ক্ষতিগ্রস্ত হয় আমাদের ত্বক। রোদ, ধুলোবালিনহ নানাকিছুর কারণে মলিন হয়ে পড়ে আমাদের ত্বকের স্বাভাবিক সৌন্দর্য। সহজ কিছু উপায়ে ত্বক সুস্থ রাখা সম্ভব। কিছুটা যত্ন একটুখানি সচেতনতা ত্বক সুস্থ রাখার জন্য প্রয়োজন। সহজ কিছু উপায়ে ত্বক রাখুন সুস্থ।

আবহাওয়া, রোদ, বৃষ্টি, ক্রিমিক্যাল পণ্য আমাদের ত্বককে রুক্ষ, খসখসে করে তোলে। এই সমস্যা সমাধান করে দেবে শসা। কিছু পরিমাণ শসার রসের সাথে আধা চা চামচ তাজা দুধ মিশিয়ে নিন। এটি ত্বকে ব্যবহার করুন। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক কোমল হবে

সূর্যের আলোতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় আমাদের ত্বক। সানট্যান বা রোদে পোড়া সমস্যায় পড়তে হয় অনেককেই। দুই টেবিল চামচ বেসন এবং এক চা চামচ ক্রিম এরসাথে এক চিমটি হলুদের গুঁড়ো এবং এক চা চামচ চন্দনের গুঁড়ো ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এরসাথে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিতে পারেন। এটি ত্বকে ব্যবহার করুন। এই প্যাকটি রোদে পোড়া দাগ দূর করে উজ্জ্বলতা বৃদ্ধিতে সাহায্য করবে। টকদই এবং লেবুর রস মিশিয়ে ত্বকে ব্যবহার করতে পারেন, এটিও ত্বকের সানট্যান দূর করবে।

ত্বক শুষ্ক রুক্ষ হলে নানা সমস্যা দেখা দেয়। তাই ত্বক সুস্থ রাখতে ময়েশ্চারাইজড রাখুন। এক টেবিল চামচ ক্রিমের সাথে কয়েক ফোঁটা হলুদের গুঁড়ো, কয়েক ফোঁটা লেবুর রস, বাদাম তেল এবং গোলাপ জল মিশিয়ে প্যাক তৈরি করুন। ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বক ময়শ্চারাইজ করে থাকে।

ব্ল্যাকহেডেস ত্বকের অন্যতম সমস্যা। এই সমস্যা দূর করতে গোল মরিচ বেশ কার্যকর। গোলমরিচ এবং টকদই মিশিয়ে পেস্ট তৈরি করুন। এটি নাক এবং মুখে ব্যবহার করুন। ব্ল্যাকহেডেস দূর হয়ে যাবে চিরতরে।

ব্রণ দূর করতে লেবুর রস, বাদাম তেল এবং মধু মিশিয়ে ব্যবহার করুন। এটি ব্রণ দ্রুত গায়েব করে দিবে। এছাড়া টমেটো সাহায্য করবে ব্রণ দূর করতে। একটি টমেটো দুই ভাগ করে নিন। এর এক অংশ ব্রণের উপর ৫ মিনিট ম্যাসাজ করুন। তারপর ১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)