মানুষকে বাঁচাতে যেভাবে এগিয়ে এলো হাতি

সাধারন অন্যরকম খবর 17th Oct 17 at 2:00pm 898
Googleplus Pint
মানুষকে বাঁচাতে যেভাবে এগিয়ে এলো হাতি

সম্প্রতি থাইলান্ডের প্রাকৃতিক অভয়ারণ্য কামলা নামক স্থানে এক ব্যাক্তি পানিতে ডুবে যাচ্ছে ভেবে প্রাণ বাঁচাতে এগিয়ে আসে একটি হাতি। তবে, ঐ ব্যক্তি পানিতে সাঁতার কাটছিল।

আর হাতিটিকে তার দিকে এগিয়ে যেতে দেখে ব্যাপক ভীত হয়ে পড়ে পানিতে সাঁতার কাটা ঐ ব্যক্তি। আর এ দৃশ্য সিনেমার দৃশ্যকেও হার মানায়।

গণযোগাযোগ মাধ্যমে ব্যপক সাড়া ফেলা এই ভিডিওতে দেখা যায়, একটি হাতির পালের বিচরণ ক্ষেত্রের পাশেই একটি জলপ্রপাত ছিল। যেখানে একটি লোক পানিতে সাঁতার কাটলেও পালের একটি হাতি লোকটিকে পানির স্রোতের সাথে ডুবে যাচ্ছে ভেবে বাঁচাতে এগিয়ে আসে। আর হাতিটিকে এগিয়ে আসতে দেখে প্রচন্ড ভয় পেয়ে তীরের দিকে ছুটতে শুরু করে পানিতে সাঁতার কাটা লোকটি।

হাতিটি এক পর্যায়ে লোকটির কাছে পৌঁছানোর পর লোকটিকে হাতিটি সূর দিয়ে পরম আদরের সাথে জড়িয়ে ধরে। মজার বিষয় হচ্ছে, পানিতে সাঁতার কাটা লোকটি ছিল বণ্য প্রাণী সংরক্ষণ কর্মকর্তাদেরই একজন।

প্রসঙ্গত, গত বছর ১৮ অক্টোবর ২০১৬ তে এমনই আরও একটা ঘটনা ঘটেছিল, ডুবন্ত বন্ধুকে বাঁচাতে এগিয়ে এসেছিল এক হস্তি শাবক! শুনতে অবাক লাগলেও এটাই সত্য ঘটনা।

উত্তর থাইল্যান্ডের ‘এলিফ্যান্ট নেচার পার্ক’-এ ক্যামেরাবন্দী হয়েছিল এই অসাধারণ মুহূর্তটি।

বাচ্চা হাতিটির নাম খাম লা। প্রশিক্ষক ড্যারিকের সঙ্গে খুবই বন্ধুত্ব তার। দলের সঙ্গেই ঘুরে বেড়াচ্ছিল খাম। হঠাৎই সে দেখে নদীতে জলের তোড়ে ভেসে যাচ্ছে তার প্রশিক্ষক ড্যারিক। খাম ভাবে ডুবে যাচ্ছে তার বেস্ট ফ্রেন্ড। কোন দিশা না পেয়ে সেই মুহূর্তে ড্যারিককে বাঁচাতে জলে ঝাঁপিয়ে পড়ে সেও।

দ্রুত সাঁতরে এসে শুঁড়ে পেঁচিয়ে নেয় ড্যারিককে। এরপর শুঁড়ে পেঁচিয়ে সাঁতরে নদীর তীরে নিয়ে আসে হাতিটি। বাচ্চা হাতিটির কল্যাণে সে যাত্রা রক্ষা পেল প্রশিক্ষক ড্যারিক। পুরো ঘটনাটি পাড়ে দাঁড়িয়ে দেখেছে পর্যটকরা। অনেকে গোটা মুহূর্তটি ক্যামেরাবন্দী করেছেন। সেই ভিডিও স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল।

দ্য মাইন্ড সারকেল

Googleplus Pint
Like - Dislike Votes 19 - Rating 5 of 10

পাঠকের মন্তব্য (0)