মধ্যম বাজেটে শীর্ষ মানের স্মার্টফোন ভিভো এক্স২০

মোবাইল ফোন রিভিউ 13th Oct 17 at 7:50am 734
Googleplus Pint
মধ্যম বাজেটে শীর্ষ মানের স্মার্টফোন ভিভো এক্স২০

গত মাসেই নতুন ভিভো এক্স২০ এবং এক্স২০ প্লাস যাত্রা শুরু করেছিল চীনে। ফিচার্সের দিক থেকে দেখলে ভিভো এক্স২০ মন্দ মোটেই নয়। মধ্যম বাজেটের এই ফোনটি ব্যবহার করে আপনি স্যামসাং গ্যালাক্সি নোট ৮ এর মতো শীর্ষ মানের স্মার্টফোনের অভিজ্ঞতা লাভ করতে পারবেন। অথচ সেটির তুলনায় এটির দাম পড়বে অর্ধেকেরও কম।

চাহিদা ভাল দেখে এবার নতুন রঙে বাজারে এল ভিভো। চীনের মাইক্রোব্লগিং সাইট উইবো-র মাধ্যমে এই কথা জানিয়ে দিয়েছে তারা। ব্ল্যাক এবং গোল্ড ভেরিয়েন্টের এই ফোনের দাম পড়ছে ৩৯ হাজার ৯৯০ টাকার মতো। তবে আগের ফোনের থেকে দাম কিছুটা বেশি পড়ছে।

নতুন ভিভো ফোনটির বডি ব্ল্যাক কালারের। কিন্তু তাতে গোল্ডেন টাচ। যেমন ভিভো ব্র্যান্ডিং-এ সোনালী ছোঁয়া। এছাড়া ক্যামেরা সেট আপ বা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারেও তাই। ফোনের সাইজ অবশ্য একই রয়েছে। তবু আরেকবার এর ফিচার্সগুলি জেনে নেওয়া যাক।

ফোনটিতে রয়েছে ৬.০১ ইঞ্চি ফুল এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে, সঙ্গে ২১৬০×১০৮০ পিক্সেল রেজ্যুলেশন, এবং অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ২.৫ডি কার্ভড গ্লাস প্রটেক্টেড। এছাড়াও রয়েছে অক্টাকোর ২.২ গিগাহার্টজ অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ এসওসি, সঙ্গে অ্যাডের্নো ৫১২ জিপিইউ। র‌্যাম মিলছে চার জিবির। স্টোরেজ ৬৪ এবং ১২৮ জিবির। স্টোরেজ বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত।

ফোনে রয়েছে ১২+৫ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা। ওআইএস, এফ/১.৮ অ্যাপাচারচার, সঙ্গে এলইডি ফ্ল্যাশ। সেলফি ক্যামেরা ১২ মেগাপিক্সেলের। এফ/২.০ অ্যাপারচার ও সফট এলইডি ফ্ল্যাশ। আর কানেক্টিভির মধ্যে রয়েছে ৪জি ভোল্টে, ব্লুটুথ ৫.০, জিপিএস এবং ডুয়াল সিম সাপোর্ট। ফাস্ট চার্জিং ৩২৪৫এমএএইচের ব্যাটারি।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 37 - Rating 7 of 10

পাঠকের মন্তব্য (0)